কালাইয়ে “স্বপ্ন পূরণ” সংগঠনের উদ্যোগে গাছের চারা বিতরণ

অমর আলী বাবু, জয়পুরহাট প্রতিনিধি: “সবুজে বাঁচি, সবুজ বাঁচাই, নগর-প্রাণ-প্রকৃতি সাজাই” প্রতিপাদ্য সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা প্রকাশে মুজিব বর্ষের আহ্বান কে কেন্দ্র করে রবিবার ‘স্বপ্ন পূরণ’ সংগঠনের উদ্যোগে বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচি পালিত হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে প্রায় শতাধিক গাছ ছাত্র ছাত্রীদের মধ্যে বিতরণ করা হয়।

উক্ত কর্মসূচি উদ্বোধন করেন কালাই থানার নবাগত অফিসার ইনচার্জ সেলিম মালিক। সেলিম মালিক বলেন, বৃক্ষরোপণ আর সকল মানব সেবার মতোই অন্যতম একটি সামাজিক কাজ। বৃক্ষ আমাদের পরম বন্ধু। পড়াশোনা ও সকল কাজের পাশাপাশি আমাদের সকলের উচিত পরিবেশের ভারসাম্য ঠিক রাখতে বৃক্ষ রোপণ ও বৃক্ষের পরিচর্যা করা। উক্ত কর্মসূচিতে এম.আই মুরাদ এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতি সাব্বির, সাধারণ সম্পাদক প্রিন্স, সি.আর.ডি.ও প্রতিষ্ঠাতা সোহাগ হোসেন সাব্বির এছাড়াও হাসিবুল হাসান হিমু, কাউসার হামিদ, সুপ্ত, সুরভী, সাদিয়া, রাবেয়া, সিন্থিয়া প্রমুখ।

উক্ত কর্মসূচি নিয়ে সহ সভাপতি সাব্বির ইসলাম রিসাদ বলেন, করোনাকালীন এই সংকটময় সময়ে ইতিমধ্যে বেশ কিছু কর্মসূচি বাস্তবায়নের পর পরিবেশের ভারসাম্য রক্ষার্থে মুজিব বর্ষ উপলক্ষে বৃক্ষ রোপণ ও বিতরণ কর্মসূচি আমাদের একটি ক্ষুদ্র প্রয়াস। আমাদের আজকের প্রোগ্রামের মূল লক্ষ্য ছিল এর মাধ্যমে বৃক্ষরোপণে সবাইকে উদ্বুদ্ধ করা। সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমেই আমরা আমাদের প্রকৃতিকে সজীব রাখতে পারব। সকলের কাছে আমার অনুরোধ আপনারা আপনাদের বাড়ির আশেপাশে বৃক্ষ রোপন করুন।

পরিবেশকে সুন্দর ও সতেজ রাখতে সহায়তা করুন । সাধারণ সম্পাদক তাহমিদ হাসান প্রিন্স বলেন, আমরা প্রায় শতাধিক চারাগাছ রোপণের উদ্দেশ্যে ছাত্র ছাত্রীদের হাতে তুলে দিয়েছি। মানুষের পাশাপাশি আমাদের পরিবেশ, জলবায়ু নিয়েও ভাবা উচিত।