কালকিনির সাহেবরামপুর ইউনিয়ন পরিষদ থেকে সরকারী চাল পাচারের সময় ৯৯৯ এ ফোন দিয়ে ধরিয়ে দিলেন জনতা

মোঃ ইকবাল হোসেন,  কালকিনি প্রতিনিধি:  মাদারীপুরের কালকিনি উপজেলার সাহেবরামপুর ইউনিয়ন পরিষদ থেকে খাদ্য অধিদপ্তরের ২০৮কেজি (৭বস্তা) ভিজিডির সরকারী চাল পাচারের সময় সরকারী সেবার হট লাইন ফোন নাম্বার ৯৯৯ এ ফোন দিয়ে ধরিয়ে দিয়েছে জনতা।

আজ(মঙ্গলবার) সকালে দক্ষিণ ক্রোকির চর গ্রামে এঘটনা ঘটে। পুলিশ চাল উদ্ধার করে নিয়ে আসলেও এর সাথে জড়িতদের এখনো আটক করতে পারেনি। তবে এবিষয়ে পুলিশ বাদী হয়ে ২জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। জানাগেছে, সাহেবরামপুর ইউপি’র দায়িত্বরত দফাদার(গ্রাম পুলিশ) আকতার হাওলাদারের মাধ্যমে বস্তা ভর্তি চাল ভ্যানযোগে দক্ষিণ ক্রোকিরচর গ্রামে বরকত হাওলাদারকে তার নিজ বাড়িতে পাচার করতে দেখে সরকারী সেবার হট লাইন ফোন নাম্বার ৯৯৯ এ ফোন করে তথ্য দেয় স্থানীয় জনতা।

আর তাৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে কালকিনি থানা পুলিশ পাচারকৃত চাল জব্দ করে। এসময় দফাদার উত্তর সাহেবরামপুর গ্রামের নেছার হাওলাদারের ছেলে আকতার হাওলাদার(৩৫) ও দক্ষিণ ক্রোকিরচর গ্রামের আফজাল হাওলাদারের ছেলে বরকত হাওলাদার(৩৫) পালিয়ে যায়। তবে তাদের বিরুদ্ধে কালকিনি থানার দায়িত্বপ্রাপ্ত এস.আই আঃ মাজেদ আলী মন্ডল বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। অপরদিকে ইউনিয়ন পরিষদের স্টক ঠিক দেখানো হয়েছে।

এনিয়ে সাধারন মানুষের মধ্যে প্রশ্ন উঠেছে যদি ইউনিয়ন পরিষদের স্টক ঠিক থাকে তবে জব্দকৃত চাল যাদের পাওয়ার কথা তাদের দেয়া হয়নি। শুধু কাগজ পত্র সঠিক দেখানো হচ্ছে।এনিয়ে বিস্তর তদন্তের দাবী জানিয়েছে এলাকাবাসী। এব্যাপারে কালকিনি থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন মৃধা বলেন ‘ খবরপেয়ে পুলিশ চাল জব্দ করেছে। মামলা রজু হয়েছে এবং আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।