কালকিনিতে মাদারীপুর জেলা পরিষদ সদস্য মীর মামুনুর রশিদের ইফতার সমগ্রী বিতরণ

মোঃ ইকবাল হোসেন, কালকিনি-ডাসার (মাদারীপুর) প্রতিনিধিঃ প্রাণঘাতি করোনা ভাইরাস মোকাবেলায় যখন জীবন জীবীকা স্থবির হয়ে পরেছে তখন সমাজসেবায় দৃষ্টান্ত স্থাপন করেছেন মাদারীপুর জেলা পরিষদের সদস্য ও কালকিনি উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক মীর মামুনুর রশীদ। তিনি উপলব্দি করলেন করোনার কারণে কর্মহীন হয়ে পরা মানুষদের ইফতারের নিশ্চয়তা প্রয়োজন একই সাথে তাদের ঘরে কাঁচা বাজার (শাখ-সবজি) দরকার। তাই তিনি উপজেলার গোপালপুর এলাকার পূয়ালি গ্রামে তার প্রতিষ্ঠিত পূয়ালী উন্নয়ন কেন্দ্রের মাধ্যমে প্রতিদিন স্থানীয়দের জন্য ইফতার ও কাঁচা বাজার (শাক-সবজি) এর ব্যবস্থা করে সমাজসেবায় দৃষ্টান্ত স্থাপন করেছেন।

ইফতার করতে আসা মুসল্লিরা জানায়, গ্রামে হয়তো সম্পদশালী ব্যক্তিরা রাজকীয় ভাবে ইফতার করে কিন্তু অধিকাংশ পরিবারে ইফতার নিয়ে অভাব অনটনের সৃষ্টি হয়। কিন্তু মীর মামুনুর রশিদ সকলের জন্য প্রতিদিন ইফতারের ব্যবস্থা করায় এখন সবাই অন্তত নিশ্চিত থাকে ইফতার নিয়ে কোন সমস্যা নাই। তবে তার মতো প্রতিটি গ্রামে যারা সমাজসেবা করতে চায় তারা যদি এমন ব্যবস্থা করতো তবে সাধারন রোজাদারদের আর ইফতার করা নিয়ে কোন প্রকার টেনশান থাকতোনা। আবার ইফতার তৈরি করাও সময়ের ব্যাপার তাই সকলের জন্য রেডি করা ইফতার থাকায় সবাই ইফতারের আগে এবাদত করারও সময় পায়।’

এমন মহোতি কর্মকান্ডের সার্বিক পরিচালনা করে যাচ্ছেন পূয়ালী উন্নয়ন কেন্দ্রের সাধারন সম্পাদক মীর আব্দুল লতিফ, গোপালপুর ইউনিয়ন আওয়ামীলীগ ৮নং ওয়ার্ডের সভাপতি মোহাম্মদ হোসেন সরদার, গোপালপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রেজাউল খন্দকার সহ পূয়ালী উন্নয়ন কেন্দ্রের সদস্যবৃন্দ।