কালকিনিতে থানা পুলিশের তৎপরতায় চলছে লকডাউন বাস্তবায়ন

 মোঃ ইকবাল হোসেন, কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি: বাংলাদেশে মহামারী নোবেল করোনা ভাইরাস মোকাবেলায় সরকারী নিষেধাজ্ঞায় কালকিনিতে কয়েক দফা লক ডাউন চললেও এবার রেডজোন হিসেবে এলাকা ভিত্তিক লগডাউনে খুব জোড়ালো ভাবেই চলছে প্রশাসনের লকডাউন বাস্তবায়ন।

কালকিনিতে উদ্বেগজনক ভাবে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে থাকলে গত শনিবার সন্ধ্যায় উপজেলা অফিসার্স ক্লাবে প্রশাসনের সাথে মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপের সাথে অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রেডজোন কালকিনি পৌর এলাকার ১, ৪,৫,৭,৮ ও ৯নং ওয়ার্ড এবং ডাসার, গোপালপুর, শিকারমঙ্গল ও আলীনগর ইউনিয়নে লকডাউন ঘোষণা করা হয়। রবিবার থেকেই চলছে লকডাউন।

মিটিংয়ে কালকিনি থানার অফিসার্স ইনচার্জ মোঃ নাসির উদ্দিন মৃধা মানুষের জীবন বাঁচানোর জন্য লকডাউনের পক্ষে জড়োলো মতামত দেয় এবং সংসদ সদস্য ড. আবদুস সোবহান গোলাপ বলেন ‘সকল কিছুর উর্দ্ধে মানুষের জীবন’ তাই লকডাউন দেয়ার সিদ্ধান্ত দেন তিনি।

আর এবার এলাকা ভিত্তিক লকডাউন হওয়ায় প্রশাসনের জনবল বেশি থাকায় তা বাস্তবায়নও হচ্ছে জড়োলো ভাবে। আর বিশেষ করে কালকিনি থানা পুলিশ জনসমাগম এড়াতে এবং গণপরিবহন বন্ধ রাখা সহ দোকানপাট বন্ধ রাখতে সর্বদাই টহল অব্যাহত রাখছে।

কালকিনি থানার অফিসার ইনচার্জ মোঃ নাসির উদ্দিন মৃধার নেতৃত্বে লকডাউন বাস্তবায়ন করছে পুলিশ। উদ্দেশ্য একটাই কালকিনিতে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব কমিয়ে সাধারন মানুষদের রক্ষা করা। তবে এ বিষয়ে সকলের সহযোগিতাও কামনা করেছেন থানা পুলিশ।