কাজি জামসেদ কবির এলেন মানব সেবায়; রোগীদের জন্য ২৪ ঘন্টা ফ্রি গাড়ী সার্ভিস

নুরুল আমিন দুলাল ভূঁইয়া, জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পু‌রে ১৭ এপ্রিল অসহায় রোগী‌ ও আত্মমানবতার এগিয়ে এলেন সেই প্রিয় মানুষটি কাজি জামসেদ কবির বাক্কিবিল্লাহ।

উদ্বোধন করলেন মানবসেবায় ২৪ ঘন্টা ফ্রি গাড়ী সা‌র্ভিস ‌ব্যবস্থা।‌ করোনাভাইরাসের ব্যপারে ব্যাপক গনসচেতনতা বৃদ্ধির লক্ষে প্রতিটি এলাকায় মাইকিং করে জনগনকে ঘরে থাকার পরামর্শ দেন। বর্তমা‌নে দে‌শে যখন ক‌রোনা প‌রি‌স্থি‌তি ভয়াবহ পর্যায়ে পৌঁ‌ছে গে‌ছে এবং দেশজু‌ড়ে চল‌ছে লকডাউন কার্যক্রম। তাই এই দূর্যোগ মূহু‌র্ত্বে সাধারন রোগীরা আ‌ছেন চরম মহাসংক‌টে। সরকার বাংলাদেশের সব জেলাকেই যে মুহুর্তে ঝুঁকিপূর্ণ হি‌সে‌বে ঘোষণা করা হয়েছে।

এ সংকটময় মূহু‌র্ত্বে মানবতার সেবাব্রত নিয়ে এগিয়ে এলেন, রায়পুর উপ‌জেলা আ’লী‌গের যুগ্ম-সাধারণ সম্পাদক, পৌর আ’লীগের আহবায়ক, জেলা আ’লীগের সম্মানীত সদস্য, রায়পুর নাগ‌রিক ফাউ‌ন্ডেশ‌নের মহাস‌চিব কাজী জামসেদ কবীর বাক্কি বিল্লাহ্।

জামসেদ কবির বাক্কিবিল্লাহ তাঁর ব্যক্তিগত ব্যবহৃত অত্যাধু‌নিক শীত‌াতপ নিয়ন্ত্রীত জীপ ও তাঁর মালিকীয় রেন্ট-এ-কারের ২টি শীত‌াতপ নিয়ন্ত্রীত অত্যাধু‌নিক মাই‌ক্রোবাস, মোট ৩টি গাড়িই সম্পূর্ণ বিনা খরচে, রোগীদের জন্য ব্যবহারের ব্যবস্থা করে দিলেন।

সক‌ল জনসাধারনের জন্য উম্মুক্ত এই ব্যবস্থায় নি‌চের নাম্বারগুলোতে যোগাযোগ করলেই তাৎক্ষনিক রোগীর দরজায় পৌঁছে যাবে গাড়ি। এই কঠিন সময়ে যে কোন মানুষই যে‌কোন মূহু‌র্ত্বে অসুস্থ্য হতে পারে বা যে কোন সময় করোনা আক্রান্ত হতে পারে ভেবেই তিনি মানবতার কল্যাণে এই ব্যবস্থা গ্রহন করেছেন।

তাঁর এই মানবিক কাজ সর্বমহলে ব্যাপক প্রশংসিত হয়েছে।

এই মানবসেবা কার্যক্রম সমন্ধধে জানতে চাইলে কাজি জামসেদ কবীর বাক্কি বিল্লাহ্ বলেন; আ‌মি মানবতার নেতা নই, সেবক মাত্র। আ‌মি কোন বিত্তবান ব্য‌ক্তিও নই। যতটুকু সাধ আছে, ততটুকু সাধ্য নেই। তবুও দেশের মানুষের এই মহাবিপর্যয়ে আমার পক্ষ থেকে মানবতার কল্যাণে এটি এক‌টি নিতান্ত ক্ষুদ্র প্রয়াস মাত্র।

তিনি আরো বলেন আমি চাই সকল বিত্তশালীরাই যার যার অবস্থানে থেকে মানুষের এই বিপদে এগিয়ে আসবে। লকডাউ‌নের এ মূহু‌র্ত্বে মানু‌ষের চি‌কিৎসা সেবায় সর্বস্তরের মানুষের জন্য আমার গা‌ড়ি ৩টি সম্পূর্ণ ফ্রি সা‌র্ভিস সেবা দি‌বে, পাশাপাশি গরীব রোগীদের জন্য ঔষধ ও চিকিৎসার দায়িত্বও আমি ব্য‌ক্তিগত ভা‌বে বহন করবো ইনশাআল্লাহ্।

তি‌নি সক‌লের কা‌ছে দোয়া চে‌য়ে‌ছেন। তি‌নি সক‌লের উ‌দ্দে‌শ্যে নভেল করোনা ভাইরাস প্রাদূর্ভাব মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ঘরে থাকার কর্মসূচী সফল করার অনুরোধ করেন এবং আতংকিত না হয়ে সকলকে সচেতন থাকার পরামর্শ দেন।

২৪ ঘন্টা রোগীদের প্র‌য়োজ‌নে ফ্রি গাড়ী সার্ভিস সেবা প্রদানের জন্য হটলাইনও খোলা হয়েছে। (01711012483, 01731783332, 01732010616, 01721941933) এই নাম্বার ৪টির যে‌কোন‌টি‌তে কল দিলেই রোগীর সেবায় পৌঁছে যাবে ফ্রি গাড়ী।