কলাপাড়ায় ১৭ ব্যবসায়ীকে জরিমানা

আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখলী) প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ায় ১৭ ব্যবসায়ীকে পঁচিশ হাজার দুইশত টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার দুপুরে পৌর শহরে অভিযান চালিয়ে এসব ব্যবসায়ীকে জরিমানা করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জগৎবন্ধু মন্ডল। এসময় উপজেলা চেয়াম্যান রাকিবুল আহসান ও পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার উপস্থিত ছিলেন।

জানা যায়, ভোক্তা অধিকার সংরক্ষন আইন, স্থানীয় সরকার (পৌরসভা) আইন এবং দন্ড বিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় মুদী ব্যবসায়ী এরশাদুলকে ৫হাজার টাকা, মুদী ব্যবসায়ী শাহ আলমকে ২হাজার, কাঁচামাল ব্যবসায়ী আক্তার হোসেনকে ২হাজার, ফল ব্যবসায়ী আমিনুল ইসলামকে ২হাজার, অটো চালক শান্তকে ২শত টাকা, কাচা বাজারের মনিরকে ২হাজার, নতুন বাজারের বশিরকে ২হাজার, ফলের দোকান হানিফকে ২হাজার, নতুন বাজারের রহমানকে ১হাজার, কুমার পট্রির রশিদকে ১হাজার, কুমার পট্রির আবদুল কাইয়ুমকে ১হাজার, কুমার পট্রির বাচ্চা মিয়াকে ১হাজার, সদর রোডের মিরাজকে ২’শ টাকা, পুরাতন লঞ্চ ঘাটের কৃষ্ণকে ৮’শ টাকা, সদর রোডের জাহিদুলকে ১হাজার টাকা, সদর রোডের ওবায়েদ মোল্লাকে ১হাজার টাকা এবং কাচা বাজারের বরিউলকে ১হাজার টাকা সহ মোট পচিঁশ হাজার দুইশত টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জগৎবন্ধু মন্ডল জানান, সরকারী আদেশ অমান্য করায় এসব ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।