কলাপাড়ায় নতুন আরো ৩৬জন হোম কোয়ারেন্টাইনে

আনোয়ার হোসেন আনু কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়া উপজেলার বালিয়াতলী ইউনিয়নে ১৯ এপ্রিল (রবিবার) ভোরে মাদারিপুর থেকে আসা আরও ১২ শ্রমজীবী ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দিয়েছেন ইউপি চেয়ারম্যান এবিএম হুমায়ুন কবির।

এর আগে তার ইউনিয়নে আরও ৩৮ ব্যক্তিকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। মিঠাগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান কাজী হেমায়েত উদ্দিন জানান, রবিবার ভোরে মাদারিপুর জেলা থেকে ফেরা ১৪ শ্রমজীবী মানুষকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। এরা সবাই মেলাপাড়া আদর্শ গ্রামে রয়েছেন। এছাড়া আরও ১০জনকে আজিমদ্দিন গ্রামের এক বাড়িতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

তবে তাঁদের খাওয়া-দাওয়া নিয়ে বিপাকে পড়েছেন এলাকার ইউপি সদস্য। পটুয়াখালীর কলাপাড়ায় এভাবে ঢাকা, নারায়নগঞ্জসহ বিভিন্ন জেলা থেকে আসা মানুষের সংখ্যা ক্রমশ বাড়ছে। এর ফলে উপজেলার সাধারণ মানুষ করোনার সংক্রমণ নিয়ে শঙ্কিত হয়ে পড়েছেন। এর আগেও কলাপাড়া পৌরশহরে তবলীগ জামাত থেকে ফেরা একটি দলকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে।

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডাঃ চিন্ময় হাওলাদার জানান, রবিবার পর্যন্ত ১০০ জনের নাম রয়েছে কোয়ারেন্টাইন তালিকায়। এর সঙ্গে আরও যুক্ত হলো ৩৬ জন। মিঠাগঞ্জ ইউনিয়নের ইউপি সদস্য মোহাম্মদ মাসুদ জানান, রবিবার সকালে একটি ট্রলারযোগে অন্তত ৪০ জন শ্রমজীবী মানুষ এসেছে। লালুয়ার চেয়ারম্যান শওকত হোসেন তপন বিশ^াস জানান, তার এলাকায় শ্রমজীবী মানুষ ঢুকেছে শুনেছেন। তাঁদের খোঁজ-খবর নিয়ে কোয়ারেন্টাইন নিশ্চিত করবেন বলে এপ্রতিনিধিকে তিনি আশ্বস্ত করেছেন।