কলমাকান্দায় ২৫০ পরিবারের পাশে আমিন পরিবার

জাহাঙ্গীর আলম, নেত্রকোণা প্রতিনিধিঃ নেত্রকোণার কলমাকান্দায় উপজেলায় ঐতিহ্যবাহী পরিবার হিসাবে খ্যাত আমিন পরিবার। গ্রামবাসীর যে কোন দুর্দিনে আসহায়দের পাশে এগিয়ে আসার ঐতিহ্য অনেক আগে থেকেই।

তারই ধারাবাহিকতায় এই করোনা পরিস্থিতিতে কলমাকান্দায় নিজ গ্রাম ও আশেপাশের গ্রামের কর্মহীন মানুষজনের সাথে পাশে দাঁড়িয়েছে আমিন পরিবার। মরহুম ইব্রাহিম আমিন সাহেবের সুযোগ্য দুই পুত্র জনাব মনির আমিন ও জনাব মনজুরুল আমিন এই উদ্যোগ নিয়েছেন।

তাদের ব্যক্তিগত উদ্যোগে লকডাউনের ফলে ঘরে আটকে পড়া ২৫০ টি দুস্ত পরিবারের মাঝে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী উপহার হিসেবে পৌঁছে দেওয়া হয়েছে।

আমিন পরিবারের পক্ষ থেকে কলমাকান্দা উপজেলার সীমান্তবর্তী রংছাতি ইউনিয়নের বরুয়াকোনা, গাড়ামপাড়া, পাতলাবন, সন্নাসীপাড়া, বটতলা, ঘোনাপাড়, ভাষানকুড়া, রাজাবাড়ি, বেস্তপুর গ্রামের ২৫০ টি পরিবারের কাছে চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ, চিড়া, মুড়ি, চিনি, লবণ ও সাবান বিতরণ করা হয়েছে।

নিরাপদ সামাজিক দুরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে সকলের মাঝে এ উপহার সামগ্রী বিতরন করেন মিসেস বেদেনা আমিন ও তার পরিবারবর্গ।

জানা যায়, এর আগেও কলমাকান্দার এই আমিন পরিবার করোনা প্রাদুর্ভাবের সাথে সাথে ৩০০ মাস্ক বিতরন করেন গ্রামবাসীর মাঝে। ভবিষ্যতেও এই পরিবারটি এমন সহায়তা কার্যক্রম ও শুভেচ্ছা সামগ্রী বিতরন অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছে।