কর্মহীন দরিদ্র মানুষদের ঘরে ঘরে সহায়তা পৌঁছে দিচ্ছে বান্দরবান সেনা জোন

রানা মারমা, বান্দরবান প্রতিনিধি: বান্দরবান সদর উপজেলা নিউ গুলশান,ক্যাচিংঘাট, লাঘাটা,মেম্বারপাড়া,থানচি বাসস্ট্যান্ড এবং উজানী পাড়ায় কর্মহীন দরিদ্র শতাধিক পরিবারের জন্য সরকারী সহায়তার ত্রাণ সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দিয়েছে বান্দরবান সেনা জোন।বান্দরবান সেনা জোন স্টাফ অফিসার লে:শিহান মুনীর এবং লে:সাজ্জাদ এর নেত্বতে একদল সেনা সদস্য বান্তরবানের দুর্গম পাহাড়ী এলাকার ঘরে ঘরে এসব ত্রাণ সামগ্রী পৌঁছে দেন।

এসময় কর্মকর্তারা বলেন বর্তমান করোনা পরিস্থিতিতে কর্মহীন দরিদ্র মানুষের জন্য সকল পরিবারের খাদ্য ও ত্রাণ সামগ্রী প্রয়োজন তাদেরকে আমরা সরকারী সহায়তায় এই সহযোগীতা করে যাচ্ছি এবং কার্যক্রম চলমান থাকবে। প্রসঙ্গত করোনা ভাইরাস মোকাবেলায় সবকারের নির্দেশনা মোতাবেক ২৪ মার্চ হতে বাংলাদেশ সেনাবাহিনী সার্বক্ষণিক নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছে।

তারই প্রেক্ষিত বান্দরবান সেনা জোন কর্তৃক প্রতিদিন বিভিন্ন ভাবে এলাকার অসহায়,দুস্থ জনগনকে সাহায্য সহযোগীতা করে আসছে।সেনা জোন হতে বিভিন্ন এলাকায় করোনা মোকাবেলায় মেডিকেল সাপোর্ট এর পাশা পাশি সচেতনতা বৃদ্ধি করা লক্ষে বিভিন্ন প্রচারণা, লিফলেট,মাইকিং,চেকপোস্টে সতর্কতা,ডিসইনফ্যাকশন সিস্টেম ব্যবস্থা চালু রেখেছে।সামাজিক দুরত্ব বজায় রেখে তারা বিভিন্ন স্হানে ও দুর্গম পাড়ায় সাধারন মানুষকে ত্রাণ পৌঁছে দিচ্ছে। এছাড়া ও প্রতিনিয়ত অত্যন্ত দরিদ্র জনগোষ্ঠী যাদের খাদ্য সংরক্ষন এবং রান্ন করার সামর্থ নেই তাদের জন্য শুল্ক খাবারসহ রান্না করা খাবার নিয়মিত নিরাপদ ভাবে পৌঁছে দিচ্ছে।সবার নিরাপক্তার জন্য জোন কর্তৃক ফেস মাস্ক,হ্যন্ড সেনিটাইজার বিতরণ করা ও চলমান রয়েছে ।