করোনা সংক্রমনের মধ্যেই বান্দরবানে প্রবেশ করবে ৩শ প্রবাসী !

রানা মারমা, বান্দরবান প্রতিনিধি: একদিকে বান্দরবানে করোনা আক্রান্ত ৪ রোগী এবং তাদের সংস্পর্শে আসা চিকিৎসক, ওসি, আয়া ও পুলিশ সদস্যদের নিয়ে চরম উদ্বেগ আর উৎকন্ঠার মধ্যে সাধারন মানুষ, আর এর মধ্যে সরকারী নির্দেশনা অনুসারে এবার জেলায় আসবে তিনশ প্রবাসী ভারত, মালেশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে ফেরত পাঠানো ও ভারতে চিকিৎসা নিতে যাওয়া এসব লোকদের ফিরিয়ে আনছে সরকার। আগামী কয়কদিনের মধ্যে চট্টগ্রাম বিমানবন্দর হয়ে বিশেষ ব্যবস্থায় তারা বান্দরবান প্রবেশ করবে। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের একটি সুত্র বিষয়টি নিশ্চিত করেন।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ জানান; চট্টগ্রাম বিমানবন্দর হয়ে বিশেষ ব্যবস্থায় বান্দরবান প্রবেশ করবে তারা। ঝুঁকি এড়াতে ওইদিনই জেলা শহরের একটি বড় হোটেল তাদের ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখা হবে। আর এর জন্য হোটেল বরাদ্দের তোড়জোর শুরু করেছে প্রশাসন। এই বিষয়ে পুলিশ প্রশাসনসহ অন্যান্য প্রতিষ্ঠানও সহযোগীতা করার প্রস্ততি নিয়েছে।

এই ব্যাপারে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন; এ নিয়ে আতংকিত হওয়ার কোন কারণ নেই। প্রবাসীদের সর্বোচ্চ সতর্কতা মুলক ব্যবস্থা গ্রহন করা হবে। কোয়ারেন্টাইন শেষ যারা সুস্থ থাকবে, শুধু তাদেরকেই নিজ নিজ বাড়িতে যাওয়ার অনুমতি দেয়া হবে।