করোনা রোগী স্থানান্তরের দাবীতে বাউফলে বিক্ষোভ করছে এলাকাবাসী

সঞ্জয় ব্যানার্জী, দশমিনা-বাউফল প্রতিনিধি: পটুয়াখালী বাউফলের ইদ্রিস মোল্লা ডিগ্রি কলেজে আইসোলেসনে থাকা করোনায় আক্রান্ত ৫জন রোগীকে স্থানান্তর করার জন্য বিক্ষোভ করছে এলাকাবাসী। শনিবার বেলা ১১ টা থেকে ঘন্টাব্যাপী কলেজের সড়ক ও বাউফল কালাইয়া লঞ্চ ঘাট সড়ক অবরোধ করে এ বিক্ষোভ করেছে।

ওই সময় বিক্ষোভকারীরা রাস্তায় বিভিন্ন ধরনের গাছের গুড়ি ফেলে জরুরী পন্যবাহী গাড়ি সহ মানুষ চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। জানা গেছে, ২১ এপ্রিল সোমবার নারায়নগঞ্জ থেকে একটি পরিবার এ্যাম্বুলেন্সে রোগী সেঁজে উপজেলার কালাইয়া ইউনিয়নে আসেন। পরে পুলিশ ওই এ্যাম্বুলেন্সের যাত্রিদের আটক করে কালাইয়া ইউপির ইদ্রিস মোল্লা ডিগ্রী কলেজের একটি কক্ষে কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করেন। পড়ে তাদের নমুনা সংগ্রহ করে ঢাকার রোগ তত্ব ও গবেষনা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়।

গতকাল শুক্রবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাংবাদিকদের নিশ্চিত করেন ছয় জনের মধ্যে ৫ জনই করোনায় আক্রান্ত হয়েছে। তাদেরকে ওই কলেজেই প্রাতিষ্ঠানিক আইসোলেশন রেখে চিকিৎসা চলবে। এমন সংবাদ প্রকাশের পর আজ শনিবার এলাকাবাসী কারোনায় আক্রান্তদের স্থানান্তর করার জন্য বিক্ষোভ করছে। স্থানীয় একাধীক সূত্র জানায়, কোয়ারেনটাইনে থাকা অবস্থায় তারা কালাইয়া বাজারের বিভিন্ন দোকানে এসে প্রয়োজনীয় দ্রব্য ক্রয় করেন। অপরদিকে কালিশুরী বাজারের এক চা বিক্রেতার শরীরে করোনা ভাইরাস পজেটিভ আসায় তাকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎস্যা দেয়া হচ্ছে। বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা জানান, সিনিয়র কর্মকর্তাদের সাথে আলোচনা করে তাদের নির্দেশ মোতাবেক কাজ করা হবে