করোনা ভাইরাস থেকে সতর্ক থাকতে জেলা প্রশাসনের লিফলেট বিতরণ

মোহাম্মদ বিপ্লব সরকার: করোনা ভাইরাস থেকে সতর্ক থাকতে জেলা প্রশাসন সতর্কতামূলক লিফলেট বিতরণ করেছে। ১৮ মার্চ দুপুরে শহরের বাস স্টেশন এাকায় জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান গণ পরিবহনের যাত্রী, চালক,

হেলপার ও জনসাধারণের মধ্যে সতর্ক থাকার লক্ষ্যে লিফলেট বিতরণ করে সচেতনতা বৃদ্ধিতে সকলকে উদ্বুদ্ধ করেন। এ সময় তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আপনারা জানেন করোনা ভাইরাস এখন বিশ্বের একটি মহামারি ব্যাধি।

চাঁদপুরে যে সমস্ত ব্যক্তিরা বিদেশ থেকে এসেছে আমরা তাদেরকে হোমকেয়ারে রেখেছি। আমরা প্রতিনিয়ত সরকারের সাথে যোগাযোগ রক্ষা করে যাচ্চি। যারা বিদেশ থেকে এসেছে তারা যেন হোমকেয়ার থেকে এদিক সেদিক হাটাচলা না করে আমরা তাদের প্রতি দৃষ্টি রেখেছি।

তাদের বাড়ির আশপাশের স্বাস্থ্যকর্মী ও গ্রাম পুলিশ এবং রাজনীতি ব্যক্তিগণ তাদের প্রতি দৃষ্টি রাখছেন। যারা বিশৃঙ্খলভাবে ২/১ জন এদিক সেদিক যেতে চাইছে তাদেরকে বুঝিয়ে শুনিয়ে বাড়িতে থাকতে চেষ্টা করছি। তাদেরকে বুঝিয়ে বলা হচ্ছে আপনারা সুস্থ থাকবেন, অন্যকে সুস্থ রাখবেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে জেলা প্রশাসনের পক্ষ থেকে লিফলেট বিতরণ করে জনসচেতনতা সৃষ্টি করার চেষ্টা করছি। চাঁদপুর জেলায় এখনো করোনা রোগী ধরা পড়েনি। আমরা ১৭ মার্চ পর্যন্ত চাঁদপুর জেলায় ১শ ৬৭ জন বিদেশ ফেরত ব্যক্তির তালিকা তৈরি করেছি।

২৪ জন ব্যক্তি হোম কেয়ারে ১৫ দিন অতিবাহিত হওয়ায় রিলিজ করা হয়েছে। নতুনভাবে আরও ১৪ জন বিদেশ ফেরত ব্যক্তি যুক্ত হয়েছে। যদি আমরা জানতে পারি কোন ব্যক্তি হোম কেয়ার থেকে বাহিরে এসেছে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

লিফলেট বিতরণকালে আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীঘ সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট, আব্দুল্লাহ আল মাহমুদ জামান, নেজারত ডেপুটি কালেক্টর মেহেদী হাসান মানিক, প্রেসক্লাব সাধারণ সম্পাদক এ.এইচ.এম আহসান উল্লাহ,

চাঁদপুর অনলাইন সাংবাদিক ফোরামের সভাপতি মোঃ বিপ্লব সরকার সহ বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ। পরে বাস স্টেশন এলাকায় বিভিন্ন পরিবহনের যাত্রী, চালক, হেলপার ও সাধারণ মানুষের মাঝে করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে লিফলেট বিতরণ করা হয়।