করোনা ভাইরাসের জন্য বড় স্টেশন মোলহেড ও পদ্মার চর নিষিদ্ধ

মোহাম্মদ বিপ্লব সরকার: দেশব্যাপী করোনা ভাইরাস আতংকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হওয়ার পর চাঁদপুরের জেলা প্রশাসন বড় স্টেশন মোলহেডে ও পদ্মার চরে যাওয়া নিষিদ্ধ ঘোষণা করেছেন।

১৮ মার্চ বিকেলে অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মাহমুদ জামান তার নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন একত্রে জমায়েত হওয়ায় সরকারিভাবে নিষিদ্ধ করায় চাঁদপুরের জেলা প্রশাসন থেকে বড় স্টেশন মোলহেডে পর্যটকদের যাতায়াত এমনকি পদ্মা নদীতে জেগে উঠা চরকে মিনি কক্সবাজার হিসেবে আখ্যায়িত করে যারাই ভ্রমণ করতে যাচ্ছে সেই ভ্রমণেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

একত্রিতভাবে কোথাও ১০/১৫ জন ব্যক্তি জমায়েত না হয় সেজণ্য জেলা প্রশাসন সিদ্ধান্ত গ্রহণ করে এই ব্যবস্থা নিয়েছে। আমরা গতকাল সন্ধ্যা থেকে বড় স্টেশনে প্রবেশের প্রধান ফটকটি বন্ধ করে দিয়েছি।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত যাতে কোনো ধরনের জনস্বাধারণ বড় স্টেশন মোলহেডে যাতায়াত করতে এবং সমবেত হতে না পারে সেজন্য আমরা প্রশাসনিকভাবে লোক নিয়োগ দিয়েছি।

একইভাবে বড় স্টেশন মোলহেড থেকে যেসব ইঞ্জিনচালিত নৌকা যাত্রী নিয়ে পদ্মার চরে যাতায়াত করত সেইসব নৌকা চলাচলেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তাদেরকে আমরা নির্দেশ দিয়েছি করোনা ভাইরাসের কারণে এখন থেকে কোন ইঞ্জিনচালিত নৌকা যাত্রী নিয়ে চরে যাতায়াত করতে পারবে না।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ইঞ্জিনচালিত নৌকাগুলোকে নির্ধারিত স্থানে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।