করোনা ভাইরাসের ছোবলে বিশ্ব সিনেমা অঙ্গন

করোনা ভাইরাসের ছোবল পড়েছে বিশ্ব সিনেমা অঙ্গনেও। ভয়াবহ পরিস্থিতি বিবেচনা করে পিছিয়ে দেওয়া হচ্ছে একের পর এক সিনেমার মুক্তির তারিখ, থমকে যাচ্ছে বিখ্যাত সিনেমার শুটিং, মন্দা দেখা দিচ্ছে বাণিজ্যে।

এবার সে তালিকায় যুক্ত হয়েছে বলিউড সিনেমা ‘সূর্যবংশী’। ২৪ মার্চ মুক্তি পাওয়ার কথা থাকলেও করোনার কারণে তা স্থগিত করা হয়েছে।

রোহিত শেঠি পিকচারজের পক্ষ থেকে বৃহস্পতিবার (১২ মার্চ) জানানো হয়, দর্শকদের স্বাস্থ্য এবং সুরক্ষার কথা মাথায় রেখে করোনা ভাইরাসের কারণে ‘সূর্যবংশী’র মুক্তি পেছানো হলো। সবকিছু যখন আবার ঠিক হবে, তখনই সিনেমাটি মুক্তি দেওয়া হবে।

সিনেমাটিতে এবারই প্রথম রোহিতের সঙ্গে কাজ করেছেন অক্ষয় কুমার। প্রথমত, রোহিতের নিজস্ব ঘরানার ছবি, দ্বিতীয়ত পুলিশি বেশে ‘খিলাড়ি’ কুমারের অনবদ্য পারফরম্যান্স নিয়ে এই সিনেমা যে বক্স অফিসে শত কোটির ক্লাবে ঢুকবেই তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। আর রোহিতের সিনেমা মানেই, হাস্যরসের মোড়কে হাড়হিম করা স্টান্ট-অ্যাকশন আর রোমাঞ্চ। সব মিলেমিশে একাকার।

‘সূর্যবংশী’তে অক্ষয়কে অ্যান্টি টেরোরিস্ট স্কোয়াডের প্রধান বীরের ভূমিকায় দেখা যাবে। ‘সিংঘাম’ ও ‘সিম্বা’র পর এটি রোহিত শেঠির তৃতীয় পুলিশ অ্যাকশনধর্মী সিনেমা। এতে আরও অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ, অজয় দেবগণ ও রণবীর সিং।