করোনা পরিস্থিতে সাংবাদিকদের গুরুত্বপুর্ন অবদান জাতি কৃতজ্ঞ চিত্তে তা স্মরন করবে; হুইপ ইকবালুর রহিম

মোঃ নাজমুল ইসলাম নয়ন, দিনাজপুর জেলা প্রতিনিধি: জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি করোনা ভাইরাস প্রতিরোধকালীন সময় সাংবাদিকরা জীবনের ঝুকি নিয়ে সংবাদ সংগ্রহ ও পরিবেশন করেছেন। প্রাথমিক পর্যায়ে করোনা ভাইরাস মোকাবেলায় তাদের প্রয়োজনীয় প্রটেকশনও ছিলনা। কিন্তু জনগনকে সচেতন এবং করোনা রোগী সনাক্ত করার ক্ষেত্রে তারা বিভিন্ন জায়গা ঘুরে বেড়িয়ে তাদের খোঁজ খবর নিয়ে মানবিকতার পরিচয় দিয়েছেন এজন্য তাদের প্রতি তিনি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, করোনা রোগীদের সংবাদ সংগ্রহ ও পরিবেশন করে এবং করোনা প্রতিরোধে জনগনকে সচেতন করার ক্ষেত্রে প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকসহ গণমাধ্যম বন্ধুরা গুরুত্বপুর্ন অবদান রেখেছেন জাতি কৃতজ্ঞ চিত্তে তা স্মরন করবে।
বিভিন্ন সময়ে করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিকনির্দেশনা মুলক বক্তব্য প্রচার করছেন। এছাড়াও চিকিৎসকদের পরামর্শমুলক বক্তব্য প্রচার করে তারা জনগনকে সচেতন করে তোলার ক্ষেত্রে গুরুত্বপুর্ণ অবদান রাখছেন। ইতোমধ্যে সাংবাদিকরা জীবনের ঝুকি নিয়ে দায়িত্ব পালন করতে গিয়ে মৃত্যু বরণ করেছেন। তিনি তাদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং যে সমস্ত সাংবাদিক কোভিড-১৯ আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন তাদের দ্রæত রোগমুক্তি কামনা করেন। দিনাজপুর প্রেসক্লাবে ১৮ মে সোমবার ফটো সাংবাদিক, টিভি ক্যামেরাম্যান ও সংবাদপত্র হকার্সদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার পৌছে দিচ্ছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।
এ সময় তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, সাবেক সভাপতি চিত্ত ঘোষ, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ প্রমুখ। বার্তা প্রেরক ঃ দিনাজপুর অফিস ।