করোনা পরিস্থিতিতে সবজি চাষীদের পাশে দোহার উপজেলা প্রশাসন

কাজী জোবায়ের আহমেদ, দোহার প্রতিনিধিঃ সারা দেশের করোনা পরিস্থিতিতে বাজারগুলোতে শাক-সবজির সঠিক মূল্য না পাওয়ায় বিপাকে পরেছে ঢাকার দোহার উপজেলার চাষীরা । টাকার সংকটে অনেকেই পর্যাপ্ত সবজি বাজার থেকে কিনতে পারছেনা।

এই সংকটময় পরিস্থিতি মোকাবেলায় ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে দোহার উপজেলা প্রশাসন। চাষীদের সবজি কিনে সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে সবজি পৌঁছে দিতে ইউনিয়ন পর্যায়ে কাজ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা।

সোমবার বিকেলে উপজেলার কুসুমহাটি ইউনিয়নে দরিদ্র মানুষের মাঝে অন্যন্য খাদ্যসামগ্রীর সাথে বিনামূল্যে সাক-সবজি বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা ও সহকারি কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র।

আফরোজা আক্তার রিবা জানান, বাজারে ক্রেতার সংখ্যা কম ও করোনা ঝুঁকির কারনে উপজেলার বাইরে সবজি বিক্রি করতে না যাওয়ায় বিপাকে পরেছে চাষীরা।

তাই বিভিন্ন এলাকার চাষীদের সাথে যোগাযোগ করে ন্যায্যমূল্যে সবজি কিনে তা বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সহযোগিতায় সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে বিতরণ করার কাজ শুরু হয়েছে। এমন উদ্যোগে চাষী ও সাধারণ মানুষ উপকৃত হচ্ছেন।

এছাড়া সরকারি খাদ্যসামগ্রী পৌছে দেয়া হচ্ছে ঘরে ঘরে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত দোহার উপজেলা প্রশাসনের সেবামূলক সকল কার্যক্রম অব্যাহত থাকবে।