করোনা ঝুঁকি নিয়েই খুলেছে পোশাক কারখানা, টঙ্গীতে বিভিন্ন কারখানায় শ্রমিকদের বিক্ষোভ

 আশজাদ রসুল সিরাজী,গাজীপুর প্রতিনিধি: ঢাকা এবং নারায়ণগঞ্জের পর গাজীপুর করো না হটস্পট বলা হচ্ছে, গাজীপুর একটি শিল্পাঞ্চল এলাকা এখানে লক্ষ লক্ষ শ্রমিক কাজ করে। আজ থেকে গাজীপুরে করোনা ঝুঁকি নিয়েই খুলেছে পোশাক কারখানা গুলো। গাজীপুর মহানগরীর টঙ্গীতে লকডাউন ভেঙ্গে বেতনের দাবিতে বিক্ষোভ করেছে ৩টি পোশাক কারখানার শ্রমিকরা।

আজ সকাল থেকে টঙ্গীর বিভিন্ন এলাকায় বকেয়া বেতনের দাবিতে আঞ্চলিক সড়ক অবরোধ করে শ্রমিকরা বিক্ষোভ করে। গাজীপুর ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ও কারখানার শ্রমিকরা জানায়, টঙ্গীর গাজীপুরা সাতাইশ এলাকায় ইউনিটেক্স এপারেল্স লিমিটেড, ব্রাইট অ্যাপারেলস লিমিটেড ও প্রচেষ্টা টেক্সটাইল লিঃ পোশাক কারখানার কয়েকশ’ শ্রমিক কারখানার সামনে সড়কে বিক্ষোভ করে। সরকারের নির্দেশে পর্যায়ক্রমে আজ থেকে গাজীপুরে পোশাক কারখানা খোলা হয়েছে।

কারখানাগুলো খোলার সাথে সাথেই বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ শুরু করে। শ্রমিকরা জানায়, শ্রমিকরা সকালে কারখানায় এসে বন্ধের নোটিশ দেখে ক্ষিপ্ত হয়ে উঠে এবং তাদের বকেয়া বেতনের দাবিতে তারা গার্মেন্টসের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। ইন্ডাস্ট্রিয়াল পুলিশ কিছু কিছু কারখানার মালিকদের সঙ্গে যোগাযোগ করতে পারছেনা মালিকের ফোন বন্ধ করে রাখছে। শ্রমিকদের দাবি তাদের ন্যায্য পাওনা অবিলম্বে পরিশোধ করতে হবে।