করোনা আক্রান্ত বিআইটিআইডি ল্যাব ইনচার্জের আবেগঘন স্ট্যাটাস ‘কবে আবার আসা হবে জানি না’

মোঃ রাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ যার হাত দিয়ে চট্টগ্রামে করোনার নমুনা পরীক্ষা কার্যক্রম শুরু শেষ পর্যন্ত তিনিও আক্রান্ত হলেন করোনাভাইরাসে। তিনি আর কেউ নন, ফৌজদারহাটের বাংলাদেশ ইন্সটিটিউট অভ ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি)-এর ল্যাবের ইনচার্জ ডা. শাকিল আহমেদ।

মঙ্গলবার (২৬ মে) বিআইটিআইডি’র ল্যাবে নমুনা পরীক্ষার রিপোর্টে তার করোনা পজিটিভ আসে। নমুনা পরীক্ষার ফল পেয়ে নিজের রিপোর্টে নিজেই স্বাক্ষর করেন এই ল্যাব প্রধান।

এ নিয়ে মঙ্গলবার রাতে নিজের ফেসবুক টাইমলাইনে আবেগঘন একটি স্ট্যাটাস দিয়েছেন ডা. শাকিল আহমেদ। পাঠকদের উদ্দেশে সেই স্ট্যাটাস হুবহু এখানে প্রকাশ করা হলো।

ডা. শাকিল আহমেদ লিখেছেন, ‘ঘড়ির কাঁটায় রাত বারোটা বেজে এইমাত্র ঢলে পড়লো। ক্লান্ত কিন্ত সাহসী মনোবল নিয়ে নিজেই নিজের করোনা পজিটিভ রিপোর্ট সাইন করলাম। দপ্তরগুলোতে মেইল করার পর কম্পিউটার অফ করে রুমের বাতি নিভাতে গিয়ে একটু থমকে গেলাম। অফিস ছেড়ে যাচ্ছি। কবে আবার আসা হবে জানি না। অল্প সংখ্যক সহকর্মী ঘিরে ছিল। আবার অফিসের চেয়ারে বসে পড়লাম একটা ছবি তুলতে বললাম। তারা তুলে দিল। নিজেরাও সাহসের সাথে গ্রুপ ছবি তুলতে চাইল। বন্ধ করে বেরিয়ে এসে বাহিরের দরজায় দাঁড়ালাম। সবাই ঘিরে ছিল। আবার ছবি তুলতে চাইল। না করিনি। অনেক পেয়েছি এখান থেকে। বিনিময়ে কিছু দিতে পেরেছি কি না জানি না। সকল সহকর্মীদের ভীষণ মিস করব। আল্লাহ সবাইকে ভালো রাখুন।’