করোনায় বিশ্বে একদিনে ৫৪৬৫ জনের মৃত্যু

একদিনের বিরতিতে বিশ্বজুড়ে ফের বেড়েছে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে ৫ হাজার ৪৬৫ জনের মৃত্যু হয়েছে। এসময় আক্রান্ত হয়েছে প্রায় ১ লাখ ৬৩ হাজার মানুষ। সবমিলিয়ে বিশ্বে মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৮ হাজার ৯৪৯ জনের। আর আক্রান্ত হয়েছে ৯৩ লাখ ৪৫ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় করোনায় সর্বাধিক মৃত্যু হয়েছে ব্রাজিলে। দক্ষিণ আমেরিকার দেশটিতে একদিনে ১ হাজার ৩৬৪ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে দেশটিতে ৫২ হাজার ৭৭১ জনের মৃত্যু হয়েছে। ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১১ লাখ ৫১ হাজারের বেশি মানুষ। মৃত্যু ও আক্রান্তের সংখ্যার দিক দিয়ে বিশ্বে এখন দ্বিতীয় ব্রাজিল।বৈশ্বিক আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে এখনও শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আরও ৮৬৩ জনের মৃত্যু হয়েছে। ফলে যুক্তরাষ্ট্রে মোট মৃত্যু দাঁড়িয়েছে ১ লাখ ২৩ হাজার ৪৭৩ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছে ৩৬ হাজারের বেশি মানুষ।

সবমিলিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা ২৪ লাখ ২৪ হাজার ছাড়িয়ে গেছে।একদিনে বিশ্বে তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে উত্তর আমেরিকার দেশ মেক্সিকোতে। দেশটিতে নতুন করে ৭৫৯ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে দেশটিতে ২২ হাজার ৫৮৪ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৫ হাজার ছাড়িয়ে গেছে।বিশ্বে সর্বাধিক সংক্রণের তালিকায় রাশিয়া তৃতীয় অবস্থানে থাকলেও দেশটিতে মৃত্যুর পরিমাণ তুলনামূলকভাবে কম। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত ও মৃত্যু হয়েছে যথাক্রমে ৭ হাজার ৪২৫ জন ও ১৫৩ জনের। সবমিলিয়ে ইউরোপের এই দেশটিতে প্রায় ৬ লাখ আক্রান্তের বিপরীতে মৃত্যু হয়েছে ৮ হাজার ৩৫৯ জনের।এদিকে বৈশ্বিক সর্বাধিক মৃত্যুর তালিকায় এখনও তৃতীয় অবস্থানে আছে যুক্তরাজ্য।

যদিও দেশটিতে কমেছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। যুক্তরাজ্যে এ পর্যন্ত ৪২ হাজার ৯২৭ জন করোনায় মারা গেছে। আর আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬ হাজারের বেশি মানুষ।এছাড়া ইতালিতে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এর ফলে দেশটিতে এ পর্যন্ত করোনায় প্রাণ গেলো ৩৪ হাজার ৬৭৫ জনের। ইউরোপের আরেক দেশ স্পেনে গত ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। দেশটিতে ২৮ হাজার ৩২৫ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনা।