করোনার নমুনা সংরক্ষরণের জন্য রেফ্রিজারেটর প্রদান করলেন জেলা প্রশাসক

মোঃ নাজমুল ইসলাম নয়ন, দিনাজপুর জেলা প্রতিনিধি: করোনার নমুনা যাতে নষ্ট না হয় এবং কোন মানুষের যাতে নমুনা সংগ্রহ বিফলে না যায় সেই কথা চিন্তা করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে “নমুনা সংরক্ষরণের জন্য রেফ্রিজারেটর” প্রদান করেছেন দিনাজপুরের জেলা প্রশাসক।

করোনা পরিস্থিতির সার্বিক আলোচনা সভায় করোনাভাইরাসের নমুনা সংরক্ষণ করার কথা উঠে আসলে দিনাজপুরের জেলা প্রশাসক তাৎক্ষণিক নমুনা রক্ষাণাবেক্ষণ করার জন্য একটি রেফ্রিজারেটর দেওয়ার জন্য ঘোষণা দেন। তারই প্রেক্ষিতে আজকে দিনাজপুর পিসিআর ল্যাবে রেফ্রিজারেটরটি দেওয়া হয়। দিনাজপুরের সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস দিনাজপুর জেলা প্রতিনিধি নয়ন কে জানান , এতদিন করোনার নমুনা সংগ্রহ করে সেগুলো সঠিক পন্থায় পর্যাপ্ত পরিমাণে সংরক্ষণের ব্যবস্থা না থাকার কারণে ভোগান্তিতে পড়তে হয়েছিল পিসিআর ল্যাবের কর্মকর্তা ও দিনাজপুরের মানুষকে।

আজকে থেকে এই রেফ্রিজারেটরে প্রায় দুই হাজারের বেশি করোনাভাইরাসের নমুনা সংরক্ষণ করা যাবে । এ বিষয়ে জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম দিনাজপুর জেলা প্রতিনিধি নয়ন কে বলেন, “দিনদিন নমুনা সংগ্রহের পরিমান বেশি হচ্ছে। নমুনা গুলো সঠিকভাবে সংরক্ষণ না হলে নষ্ট হতে পারে বিধায় এই রেফ্রিজারেটরটি প্রদান করা হলো। আমরা চাই দিনাজপুরের মানুষ ভালো থাকুক। আমরা দিনাজপুরে চিরদিন থাকব না, কিন্তু এখানে যতদিন চাকরি আছে ততদিন এই জেলার মানুষকে ভালো রাখা, সুস্থ্য রাখার দায়িত্ব ও কর্তব্য আমাদের।

আমি সর্বদাই চেষ্টা করি সমগ্র দিনাজপুরের মানুষ যাতে সরকারি সেবা পায় সে বিষয়ে কাজ করা। পিসিআর ল্যাবে রেফ্রিজারেটর প্রদানের সময় উপস্থিত ছিলেন দিনাজপুরের সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু সালেহ মো. মাহফুজুল আলম, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের সহযোগি অধ্যাপক, ও বিভাগীয় অধ্যাপক এবং করোনা পরীক্ষা কেন্দ্রের ইনচার্জ ডা. যোগেন্দ্রনাথ সরকার।