করোনায় এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৩ হাজার ২০৩

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩ হাজার ২০৩ জনের মৃত্যু হয়েছে। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯৩ হাজার ১৬০। বিশ্বের ৮০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস। তবে এখন পর্যন্ত ৫০ হাজার ৯৬১ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই করোনায় আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ২৭০। সেখানে মারা গেছে ২ হাজার ৯৮১ জন। চীনের বাইরে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে এখন পর্যন্ত ৫ হাজার ৩২৮ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে মারা গেছে ৩১ জন।

এদিকে চীনের পর সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ইরানে। সেখানে এখন পর্যন্ত ৭৭ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্তের সংখ্যা ২ হাজার ৩৩৬। অপরদিকে, ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালিতেই এই ভাইরাসের প্রকোপ সবচেয়ে বেশি। সেখানে ২ হাজার ৩৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৫২ জন।

এদিকে, জার্মানিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৯৬, স্পেনে আক্রান্ত ১৫০ এবং মৃত্যু ১, সিঙ্গাপুরে আক্রান্ত ১১০, যুক্তরাষ্ট্রে ১০৮ জন আক্রান্ত এবং মৃত্যু ৯ জনের, হংকংয়ে আক্রান্ত ১০০, মৃত্যু ২, কুয়েতে আক্রান্ত ৫৬, যুক্তরাজ্যে ৫১, বাহরাইনে ৪৭, থাইল্যান্ডে ৪৩, মৃত্যু ১, তাইওয়ানে আক্রান্ত ৪২ এবং মৃত্যু ১।