করোনার আক্রান্ত হয়ে জেলা পুলিশে কর্মরত এএসআই মৃত্যু

সৈয়দ মাসুদ, রাজশাহী প্রতিনিধি: রাজশাহীতে করোনার আক্রান্ত হয়ে জেলা পুলিশে কর্মরত এক এএসআই ও উপসর্গ নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক ল্যাব সহকারীর মৃত্যু হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ বুধবার পুলিশের এএসআই ও ভোরে রাবির ল্যাব সহ কারীর মৃত্যু হয়েছে।

মারা যাওয়া ব্যাক্তিরা হলেন, রাজশাহী জেলা পুলিশের এএসআই আবুল কালাম আজাদ ও রাবি’র ল্যাব সহকারী মাসুদ রানা। পুলিশের এএসআই আবুল কালাম আজাদের বাড়ি বগুড়া জেলার শেরপুরে ও ল্যাব সহকারী মাসুদ রানা বাড়ি মহানগরীর বালিয়া পুকুর এলাকায়। রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, জেলা পুলিশের এএসআই আবুল কালাম আজাদ গত ২৪ জুন করোনায় আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসাপাতালের করোনা ইউনিটে ভর্তি হন।

২৬ জুন তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসাপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ দুপুর ১টার দিকে তিনি মারা যান। অপরদিকে, রাবি’র ল্যাব সহকারী মাসুদ রানার করোনার উপসর্গ ছিল। কিন্তু নমুনা পরীক্ষার আগেই তিনি মারা গেছেন। মৃত্যুর পর মরদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। এদিকে, রাজশাহীতে একদিনে সর্বোচ্চ সংখ্যক করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।

২৪ ঘন্টায় দু’টি ল্যাবে নমুনা পরীক্ষায় ৭৮ জনের রিপোর্ট পজিটিভ আসে। এর মধ্যে রাজশাহী মহানগরীর ৫৯ জন, তানোর উপজেলার আটজন এবং চারঘাটের দুইজন। আক্রান্ত অন্য নয়জন নাটোর জেলার বাসিন্দা। এদিকে, একদিনে নতুন করে ৬৯ জন আক্রান্ত হওয়ায় রাজশাহীতে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৬৮ জন। এর মধ্যে মারা গেছেন আটজন।