করোনারোধে ধর্ম মন্ত্রণালয়ের প্রজ্ঞাপণের বিরোধীতা, উপজেলা চেয়ারম্যানের কাছে ব্যাখা চেয়েছে মন্ত্রণালয়

সাজেদুর রহমান, নাটোর প্রতিনিধিঃ করোনা ভাইরাস সংক্রমণ রোধে ধর্ম মন্ত্রণালয়ের জারিকৃত প্রজ্ঞাপনের বিরোধীতা করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার ঘটনায় নলডাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদের কাছে ব্যাখা চেয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

২৭ আগষ্ট (বৃহস্পতিবার) স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপজেলা শাখা-১ থেকে উপসচিব নুমেরী জামান স্বাক্ষরিত এক চিঠিতে উপজেলা চেয়ারম্যান আসাদের কাছ থেকে ওই বিষয়ে ব্যাখা চাওয়া হয়েছে। চিঠিতে বলা হয়, ধর্মমন্ত্রণালয়ের সমন্বয় শাখা থেকে প্রেরিত চিঠির আলোকে নাটোরের নলডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদের বিরুদ্ধে আনিত অভিযোগের বিষয়ে ব্যাখা প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।

উল্লেখ্য,গত ঈদুল ফিতরের আগে উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ তার নিজের ফেসবুক আইডিতে পোষ্টকরা স্ট্যাটাসে উল্লেখ করেন, হাট বাজার ঈদ মার্কেট সব চলছে শুধু ধর্ম পালনে ঈদের জামাত মসজিদে। আমি অবাক হই। আবার অপর এক পোষ্টে উল্লেখ করেন, ফরজ নামাজে ৫ জন তারাবী হতে ১২ জন, হাট বাজারে হাজার হাজার জন, কি সুন্দর ধর্মমন্ত্রী। এই ধরনের মন্তব্য করেন তিনি। এতে করে করোনা ভাইরাস সংক্রমণ রোধে ধর্ম মন্ত্রণালয়ের জারিকৃত প্রজ্ঞাপনের বিরোধীতা করে এই ফেসবুক স্ট্যাটাস দেন নলডাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ। এর প্রতিবাদে গত ২জুন স্থানীয় আওয়ামীলীগ ও এলাকাবাসী আসাদের গ্রেফতার ও অপসারণ দাবী করে মানববন্ধন কর্মসূচী পালন করে।

বিসয়টি জানতে তার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে নলডাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ বলেন তিনি মন্ত্রনালয় থেকে প্রেরিত চিঠির বিষয় অনলাইনের মাধ্যমে জেনেছেন বা দেখেছেন। চিঠি এখনও হাতে পাইনি। ডাকযোগে পাঠানো ব্যাখা চাওয়ার চিঠি হাতে পেলে ব্যাখা দেওয়া হবে বলে তিনি জানান।