করোনাভাইরাসে খাদ্য সহায়তার দাবিতে আশুলিয়ায় মটর শ্রমিকদের বিক্ষোভ

মৃদুল ধর ভুবন, আশুলিয়া সাভার প্রতিনিধি : আব্দুল্লাহ পুর বাইপাইল মহাসড়কে বিক্ষোভ করেছে মটর শ্রমিক কয়েকটি ব্যানারের শ্রমিকরা এসময় তারা বাইপাইল ঢাকার প্রবেশমুখে রাস্তায় অবরোধ সৃষ্টি করে। বিক্ষোভে অংশ নেয়া শ্রমিকরা বলেছেন, বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হবার পর থেকে তারা কোন আর্থিক কিংবা খাদ্য সহায়তা পাননি। বিক্ষোভে অংশ নেয় শ্রমিকরা বলেন, প্রতিদিনের আয় রোজগারের উপর তাদের সংসার চলে।শ্রমিকরা বিক্ষোভ করতে করতে নবীনগর চন্দ্রা মহাসড়কে নবীনগর মিছিল শেষ হয় ।বাংলাদেশ মটর শ্রমিকলীগে সাংগঠনিক সম্পাদক ঢাকা উত্তরে মোঃকামরুল ইসলাম পলাশ বলেন মাননীয় প্রধান মন্রী মমতাময়ী মা আমাদের বাঁচান আমাদের ছেলে মেয়েদের মুখে দুই বলা দুমঠো খাবার দিতে পারি আপনি সেই ব্যবস্থা করেদেন ।
মা গো আমাদের পিঠ দেয়ালে ঠেকে গিয়াছে জীবনের মায়া ছেড়ে দিয়ে আজ আমরা রাস্তায় দাঁড়িয়েছি । ওয়েলকাম পরিবহন.সাভার পরিবহন.লাইব্বাইক পরিবহন.ইতিহাস পরিবহন.অগ্রদূত পরিবহন.আশুলিয়া ক্লাসিক.মোহনা পরিবহন.আলিফ পরিবহন.আরো অনেক পরিবহনের শ্রমিকরা উপস্থিত ছিলেন । ২৬ মার্চ থেকে গণ-পরিবহন বন্ধ থাকায় আমরা নিদারুণ আর্থিক কষ্টে পড়ে আছি বলে শ্রমিকরা উল্লেখ করেন। শ্রমিকরা বলেন, হয়তো গণ-পরিবহন চালু করতে হবে, নতুবা তাদের খাদ্য সাহায্য দিতে হবে। কিন্তু এক্ষেত্রে প্রত্যাশিত সাড়া পাওয়া যায়নি বলে শ্রমিকরা অভিযোগ করছেন।
লকডাউনের পর পরিবহন শ্রমিকরা যখন ত্রাণের দাবিতে বিক্ষোভ করেছ তখন প্রশ্ন উঠেছে যে শ্রমিক কল্যাণ তহবিলের নামে যে চাঁদা তোলা হয় সেটি কোথায় যায়? সে তহবিল থেকে শ্রমিকদের কেন সহায়তা দেয়া হয়না? আমরা ভিক্ষা চাইনা। ওএমএস-এর চাল দেয়া হোক শ্রমিকদের জন্য। তিনি দাবি করেন, ।শ্রমিক বিক্ষোভে আরো উপস্থিত ছিলেন বিল্পব ডাইভার.আব্দুল খালেক ডাইভার.মোঃ হাসান.রুবেল সহ অন্যনরা ।