করোনাভাইরাসে আক্রান্ত মাশরাফী

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা।

তিন দিন ধরে জ্বরে ভুগছিলেন মাশরাফী। গতকাল শুক্রবার পরীক্ষার জন্য নমুনা দেওয়া হয়। আজ শনিবার রিপোর্টে পজেটিভ আসে। আপাতত ঢাকায় নিজের বাসায় আইসোলেশনে আছেন তিনি।

এর আগে মাশরাফীর শাশুড়িও করোনায় আক্রান্ত হয়েছেন। ঢাকার একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তিনি।

করোনার দুর্যোগে নিজের সাধ্যমতো মানুষকে সাহায্য করে যাচ্ছিলেন মাশরাফী। নিজ এলাকায় ছুটে গিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন। এবার তিনি নিজেই আক্রান্ত হলেন প্রাণঘাতী এই ভাইরাসে।

এত দিন ক্রিকেট বিশ্বে আক্রান্ত হওয়া ক্রিকেটার মধ্যে সবচেয়ে বড় নাম ছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। এবার সেই তালিকায় যোগ হলেন বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়কও।

এদিকে করোনায় আক্রান্ত হয়েছেন বাংলাদেশের সাবেক ওপেনার নাফিস ইকবালও। নিজ বাসায় আইসোলেশনে আছেন তিনি।

বিষয়টি এনটিভি অনলাইনকে জানিয়েছেন নাফিস। মুঠোফোনে সাবেক এই ওপেনার বলেন, ‘করোনা পজিটিভ হওয়ার কথা এতক্ষণে শুনেছেন হয়তো। আমার করোনা পজিটিভ এসেছে। এখন বাসাতেই আছি। এই মুহূর্তে আর কিছু বলার মানসিকতা নেই। শুধু বলব, সবাই আমার জন্য দোয়া করবেন।’

করোনাকালে সাহায্য করে যাচ্ছেন নাফিসের ভাই তামিম ইকবাল। ভাইয়ের সঙ্গে অসহায় মানুষের পাশে ছিলেন নাফিসও। কিন্তু এবার নিজেই আক্রান্ত হলেন প্রাণঘাতী এই ভাইরাসে।