করোনাকালীন অনলাইন পাঠদানকারী শিক্ষকদের সম্মাননা প্রদান

জয়নাল আবেদীন রিটন, ভৈরব প্রতিনিধিঃ কিশোরগঞ।জ জেলা প্রশাসনের আয়োজনে জেলার বিভিন্ন উপজেলার সরকারি প্রাথমিক করোনাকালীন অনলাইন স্কুলে পাঠদানকারী শিক্ষকগণের মাঝে সনদপত্র, ক্রেস্ট প্রদান ও মতবিনিময় সভা অনুষ্টিত হয়। অনলাইন পাঠদানকারী শিক্ষকদের মাঝে উৎসাহ ও অনুপ্রেরণা বৃদ্ধি ও শিক্ষার্থীদের পড়াশুনার গতি বৃদ্ধি করার লক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকায় জেলা প্রশাসকের কার্যালয়ে সম্মেলন কক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় করোনাকালীন কিশোরগঞ্জ অনলাইন স্কুলে পাঠদানকারী ৩৮ জন সম্মানিত শিক্ষকদের মাঝে সনদপত্র ও ক্রেস্ট বিতরণ করেণ আয়োজকরা। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জনাব মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ জুলফিকার হোসেন, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জনাব মাহাবুব জামান।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জনাব মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেন, শিক্ষকদের মর্যাদা সবার উপরে। করোনাকালীন যে সকল সম্মানিত শিক্ষক নিঃস্বার্থভাবে অনলাইনে পাঠদান করে দেশের শিক্ষা ব্যবস্থা সচল রেখেছেন তাদেরকে আমি স্যালুট জানাই। তিনি আরো বলেন, অনলাইন পাঠদানে শিক্ষার্থীরা যেমন উপকৃত হচ্ছে তেমনি শিক্ষাকরাও নিজেকে আরো দক্ষ ও যোগ্য করে গড়ে তোলার সুযোগ পেয়েছেন।

সভার সভাপতি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জনাব মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, শিক্ষকরা সম্মানির জন্য কাজ করেন না বরং সম্মানের জন্য কাজ করছেন। কিশোরগঞ্জ অনলাইন স্কুলে নিয়মিত পাঠদান করার জন্য শিক্ষদের প্রতি অনুরোধ করেন।

বিশেষ অতিথির বক্তব্যে সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বলেন, করোনাকালীন শিক্ষা ব্যবস্থা সচল রাখতে কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলায় প্রাথমিক শিক্ষকগণ অনলাইনে পাঠদান চালীয়ে যাচ্ছেন।
বিশেষ অতিথি জেলা শিক্ষা অফিসার জনাব মোঃ জুলফিকার হোসেন বলেন, কিশোরগঞ্জ অনলাইন স্কুলের ৬ মাস পূর্তিতে আগামি দিনে এই কার্যক্রম আরো এগিয়ে নিতে শিক্ষকের প্রতি আহবান জানান। করোনায় দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হওয়ার ফলে শিক্ষার্থীদের বিকল্প পাঠদানের বিষয়টি সামনে রেখে গত ২ মে থেকে ফেসবুকের মাধ্যমে কিশোরগঞ্জ অনলাইন স্কুল এর কার্যক্রম শুরু হয়।

জেলা সম্মেলন কক্ষে আয়োজিত উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, কিশোরগ্নজ জেলার আজিম উদ্দিন উচ্চ সহকারী রোকসানা বেগম, বাজিতপুর হাফেজ আঃ রাজ্জাক পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মুহাম্মদ আহসানুল হক সুমন। ভৈরব উপজেলা থেকে সনদপত্র ও ক্রেস্ট গ্রহণ করেন কমলপুর হাজী জনাব আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ আবদুর রশিদ, ভাটিকৃঞ্চনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমনা পাল, আগানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আশরাফুল আলম ও শিমুলকান্দি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক স্বপন সূত্রধর।