কবিরহাট ইউপি নির্বাচনকে সামনে রেখে জনসমর্থনে এগিয়ে ডাক্তার জামাল

মোঃ ইমাম উদ্দিন সুমন, সুবর্ণচর-কবিরহাট, নোয়াখালী প্রতিনিধি: সবকিছুু ঠিক থাকলে আগামি ২০২১ সালের মার্চ/এপ্রিলে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে। নির্বাচনকে সামনে রেখে নোয়াখালীর কবিরহাট উপজেলার ৩নং ধানসিঁড়ি ইউনিয়নে সম্ভাব্য ইউপি চেয়ারম্যান পদপ্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু হয়ে গেছে। দলীয় মনোনয়ন পেতে বিভিন্ন রাজনৈতিক দলের কার্যালয় ও নেতাদের কাছে ধরনা দিচ্ছেন তাঁরা। আওয়ামীলীগের স্থানীয় সূত্র জানায়, অনেকে মনে করছেন আওয়ামীলীগের মনোনয়ন পাওয়া গেলে জয় সহজ হবে। তবে সাধারণ জনগন বলছেন যোগ্য প্রার্থী হলে মনোনয়নের প্রয়োজন হয়না।

এই ইউনিয়ন থেকে দলীয় মনোনয়ন পেতে সর্বোচ্চ ১০ জন পর্যন্ত চেষ্টা চালাচ্ছেন। মনোনয়নের বিষয় নির্বাচন আসলে স্থানীয় নেতা-কর্মীদের মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হবে। এইদিকে ১৬ই ডিসেম্বর সন্ধায় মহান বিজয় দিবস উপলক্ষে ধানসিঁড়ি ইউনিয়ন আওয়মীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ জামাল উদ্দিন বিভিন্ন ওয়ার্ড এবং বাজারে গিয়ে সবার সাথে সৌজন্য স্বাক্ষাত করেন।

এবং পরে বিজয় দিবস উপলক্ষে ছাত্রলীগ কর্মিদের হাতে উপহার হিসেবে নগদ প্রাইজমানি তুলে দেন। এই সময় উপস্থিত ছিলেন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সোহাগ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, যুবলীগ নেতা জহির, রুবেল, রনি, নিজাম প্রমুখ। নাম প্রকাশে অনিচ্ছুক অত্র ইউনিয়নের একধিক ভোটার বলেন, ‘শুধু দল দেখে ভোট হবে না। প্রার্থীও ভালো হতে হবে। ভদ্র, সভ্য ও ন্যায়পরায়ণ একজনকেই চেয়ারম্যান হিসেবে বেছে নেবেন ভোটাররা। ডাঃ জামাল এক প্রশ্নের জাবাবে বলেন, আল্লাহ যদি সুস্থ্য রাখেন আমি ২০২১ সালের ইউপি নির্বাচনে ভোট করবো। এবং জনতার রায় ও ভালোবাসা পুঁজি করে আমি প্রার্থী হবো। আমি দলীয় নমিনেশন পাবো বলে আশাবাদি, দল অবশ্যই আমাকে সুযোগ করে দিবেন। আর যদি আমাকে নমিনেশন নাও দেয় আমি ভোটারদের ভালোবাসায় ভোটের মাঠে থাকবো ইনশাআল্লাহ।