কবর স্থানে সোলার সিস্টেম স্থাপন করলেন আশুলিয়ার মোহাম্মদ আলী সরকার

মৃদুল ধর ভাবন , আশুলিয়া প্রতিনিধিঃ ঢাকার নিকটবর্তী শিল্পাঞ্চল আশুলিয়ায় ডাকাতের বিভিন্ন স্পট ও কবরস্থানে সোলার সিস্টেম লাইট স্থাপন করেছেন আশুলিয়ার ইউপি সদস্য মোহাম্মদ আলী।

বৃহস্পতিবার (২৩ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত টিআর/কাবিটা প্রজেক্টের অর্থায়নে আশুলিয়ার নয়াপাড়া, কাঠগড়া ও ধলপুর এলাকায় এসব লাইট স্থাপন করা হয় আশুলিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ আলী সরকার বলেন, আশুলিয়ার নয়াপাড়া এলাকায় অনেক বড় এবং ঘন ঘন বাঁশবাগান।

দিনের বেলায় সেখানে মানুষ চলা চল করতে ভয়ে মধ্যে থাকে। রাতে অনেক অন্ধকার হয়ে যায়। এসব স্থান দিয়ে এলাকার স্থায়ী দেশের বিভিন্ন স্থান থেকে আসা শ্রমিকরা ভয়ে যাতায়াত করতে পারে না। এই নয়াপাড়া এলাকায় ভয়ংকর দুটি হত্যাকাণ্ড ঘটেছে। আলো স্বল্পতার কারণে এসব জায়গা দিয়ে দিনেও মানুষ চলাফেরা করতে ভয় পায়। নির্জন এলাকা হওয়ায় অপরাধীরা এসব এলাকা বেছে নেয় অপরাধ করতে ।

মোঃআলীসরকার এর চেষ্টায় অপরাধ কমাতে ভয়ংকর জায়গাগুলোতে টিআর/কাবিটা অর্থায়নে সোলার সিস্টেম লাইট স্থাপন করা করলেন। মোঃ আলী সরকার আরো বলেন আমরা সবাই মানুষ .সবাই এদেশের নাগরিক কে কোথায় থেকে আসল সেটা বড় কথা নয় । সে আমাদের এলাকায় যাতে সুখে শান্তিতে বস বাস করতে পারে সে ব্যবস্থা আমি করবো ।যে কোন মুহুতে আমার ওয়ার্ডের জনগনের জন্য আমার দরজা সব সময় খোলা ।

এছাড়া যেকোনো ধরনের অপরাধ হ্রাসে ও এলাকাবাসী তথা শ্রমিকদের সুবিধার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করবেন বলেও জানান তিনি।

এলাকা বাসী জানায় মোহাম্মদ আলী সরকার এর আগে রাস্তার ঘাট.করোনা ভাইরাস মহামারীতে কর্মহীন মানুষদের খাদ্য সামগ্রী দিয়েছেন, বিভিন্ন সময় স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা, এতিম খানা তিনি সহযোগিতা করে থাকেন । এসব ভয়ানক যায়গায় লাইট স্থাপন করায় শ্রমিকসহ এলাকাবাসী সন্তোষ প্রকাশ করেছেন।