কচুয়ায় উপজেলা ছাত্রলীগের দুগ্রুপের পাল্টাপাল্টি মিছিলে গাড়ি ভাংচুর,আহত ১০

মোহাম্মদ বিপ্লব সরকার : কচুয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি ঘোষনাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুগ্রুপের পাল্টাপাল্টি মিছিলে গাড়ি ভাংচুর ও অন্তত ১০জন আহত হয়েছে।

রবিবার সকালে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড.মহীউদ্দীন খান আলমগীর এমপির কচুয়ায় আগমনের সময় ছাত্রলীগ দুগ্রুপ নিজেদের অবস্থান জানান দিবার জন্যে উপজেলার বায়েক ও সাচার এলাকায় ছাত্রলীে পাল্টাপাল্টি শোডাউনে একে অপরের একটি পিকআপ ভ্যান সহঅন্তত ৮/১০টি মটরসাইকেল ভাংচুর করে।

ছাত্রলীগের সভাপতি ইঞ্জিনিয়ার ইব্রাহীম খলিল বাদল ও সাধারন সম্পাদক জাকির হোসেন সবুজ গ্রুপের সাথে সাচার এলাকায় নব ঘোষিত আহবায়ক সালাউদ্দিন সরকারের গ্রুপের সংর্ঘষে উভয় পক্ষের অন্তত ১০ ছাত্রলীগ নেতা ও কর্মী আহত হয়।

আহতরা সাচার ,কচুয়ার বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে প্রাথমিক চিকিৎসা সেবা গ্রহন করে। বেলা ১১টা ৫০ মিনিটে ড.মহীউদ্দীন খান আলমগীর এমপি উপজেলা পরিষদ মিলনায়তনে আন্তর্জাতিক নারী দিবসের অনুষ্ঠানে উপস্থিত হয় ।

এসময় ছাত্রলীগের দুগ্রুপ পুনরায় পাল্টাপাল্টি মিছিল করে। ছাত্রলীগের আহবায়ক কমিটি ঘোষনাকে কেন্দ্র করে পল্টাপাল্টি মিছিল ,গাডি.ভাংচুরের বিষয়ে ড.মহীউদ্দীন খন আলমগীর এমপির কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, এমন কোন ঘটনা আমার জানা নেই, ছাত্রলীগ তাদের গঠনতন্ত্র মোতাবেক পরিচালিত হবে ।

এদিকে ছাত্র লীগের পাল্টাপাল্টি মিছিল সমাবেশের ঘটনায় দুগ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে । প্রসংগতঃ ২৯ ফেব্রুয়ারি চাঁদপুর জেলা ছাত্রলীগ সালাউদ্দিন সরকারকে আহবায়ক ও ১০ জন যুগ্ম আহবায়ক করে ৪৮ সদস্য বিশিষ্ট কচুয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি ঘোষনা করে।