কক্সবাজার মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ প্রকল্পে এক শ্রমিকের মৃত্যু

স.ম.ইকবাল বাহার চৌধুরী, কক্সবাজার প্রতিনিধিঃ প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প কক্সবাজার জেলার মহেশখালী মাতারবাড়ী নির্মাণাধীন কয়লা ভিত্তিক বিদ্যুৎ প্রকল্পে দেলোয়ার নামের এক বিদ্যুৎ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

তার বাড়ী দিনাজপুর বলে জানা গেছে। তিনি পস্কো কোম্পানির অধীনে কর্মরত ছিলেন। নাম প্রকাশে অনিচ্ছুক কয়লা বিদ্যুৎ প্রকল্পের এক শ্রমিক জানান , সোমবার (১৩ জুলাই) বিকাল ৫টার সময় কয়লা বিদ্যুৎ প্রকল্পের ভিতরে ১২নং ( সিআরবিসি’র) অফিসের পশ্চিমে বিদ্যুৎ এর খুটির উপর উঠে কাজ করছিল । এ সময় হঠাৎ বিদ্যুতের খুটিটি মাটিতে পড়ে গেলে পাশে দাড়িয়ে থাকা আরেক বিদ্যুৎ শ্রমিকের মাথায় পড়ে ঘটনা স্থলেই তার মৃত্যু হয় । এতে আরো একজন শ্রমিক গুরুতর আহত হয়েছেন বলেও জানা গেছে । আহত শ্রমিককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীর সূত্রে জানা যায় , প্রচুর বৃষ্টির কারনে মাটি ভিজে গিয়ে বৈদ্যুতিক খুটির নিচের মাটি নরম হওয়ায় উক্ত বৈদ্যুতিক খুটিটি পড়ে যায় । এবং ঘটনা স্থলেই ঐ বিদ্যুৎ শ্রমিকের মৃত্যু হয়েছে । ঘটনার সত্যতা নিশ্চিত করে পস্কোর নাম প্রকাশে অনিশ্চুক এক কর্মকর্তা জানান হঠাৎ দুর্ঘটনা জনিত কারণে তার মৃত্যু হয়েছে।