এম আব্দুর রহিম মেডিকেলে ১২ দিন পর করোনা পরীক্ষা চালু হাবার প্রতিক্ষায়

মোঃ নাজমুল ইসলাম নয়ন, দিনাজপুর জেলা প্রতিনিধি: দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের আর টি পি সি আর মেশিনে ত্রুটি দেখা দেয়ায়। ৪ সেপ্টেম্বর থেকে করোনাভাইরাস পরীক্ষা এবং রিপোর্ট প্রদান অনিদৃষ্ঠকালের জন্য স্থগিত করে রেখেছিলেন হাসপাতাল কর্তৃপক্ষ।

দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে আর টি পি সি আর মেশিনে ২৪ ঘণ্টায় দুই দফায় ৯০টি করে ১৮০টি নমুনা পরীক্ষা করা হতো। গত ৩ সেপ্টেম্বর আর টি পি সি আর মেশিনে প্রথম দফায় ৯০টি করোনার নমুনা পরিক্ষা দিলে সবই পজিটিভ আসে। পরে আবারও ৯০টি নমুনা দিলে সেগুলোর রিপোর্টও পজিটিভ আসে।

বিষয়টি মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক ল্যাব ইনচার্জ ডা. যোগেন্দ্র নাথ সরকার সিভিল সার্জনকে জানান। তাৎক্ষণিভাবে সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ ঢাকায় যোগাযোগ করেন। সেখান থেকে পি সি আর মেশিনটিতে যান্ত্রিক সমস্যা হয়েছে জানিয়ে ওই মেশিনে নমুনা পরীক্ষা স্থগিত রাখার পরামর্শ দেয়া।

তারই প্রেক্ষিতে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে আর টি পি সি আর মেশিনে নমুনা পরীক্ষা স্থগিত রাখার নির্দেশ দেন সিভিল সার্জন। দিনাজপুরের সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ দিনাজপুর জেলা প্রতিনিধি নয়ন কে বলেন, আরটি পিসিআর মেশিনটিতে যান্ত্রিক গোলযোগ দেখা দিয়েছিলো । তাই আপাতত নমুনা পরীক্ষা স্থগিত রাখা হয়েছিলো।

ঢাকা থেকে একটি দল এসে মেশিনটি ঠিক করেছেন আজ ১৫ সেপ্টেম্বর ফাইনাল পরিক্ষা চলছে । আশা করা যায় আগামী কাল ১৬ সেপ্টেম্বর থেকে আবারো করোনা পরিক্ষা চালু করা হবে । বার্তা প্রেরক ঃ দিনাজপুর অফিস ।