এমপি সালাম মূর্শেদীর অর্থায়নে হাইফ্লো নেজেল ক্যানুলা মেশিন পেয়েছে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতাল

আঃ রাজ্জাক শেখ, খুলনা প্রতিনিধিঃ খুলনা-৪ আসনের (রূপসা-তেরখাদা-দিঘলিয়া) সংসদ-সদস্য আব্দুস সালাম মূর্শেদীর ব্যক্তিগত অর্থায়নে উন্নত প্রযুক্তির ২টি হাইফ্লো নেজেল ক্যানুলা মেশিন পেয়েছে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতাল।

করোনা রোগীদের চিকিৎসায় অতিব জরুরী এই মেশিন দু’টি গতকাল আনুষ্ঠানিক ভাবে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংসদ-সদস্য আব্দুস সালাম মূর্শেদী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, খুলনা জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান শরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, রূপসা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন বাদশা, খুলনা জেলা কৃষক লীগের সভাপতি ও রূপসার আইচগাতী ইউনিয়নের চেয়ারম্যান প্রফেসার আশরাফুজ্জামান বাবুল, জেলা ছাত্রলীগের সভাপতি পারভেজ হালদার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুস সালাম মূর্শেদী এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা খুলনা-৪ আসনের উন্নয়নে কাজ করার যে সুযোগ তাকে করে দিয়েছেন তা তিনি অক্ষরে অক্ষরে পালন করে যাচ্ছেন। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরপরই কয়েকটি উপজেলায় অ্যাম্বুলেন্স প্রদানের কথা তুলে ধরে তিনি বলেন, নিজে একজন শিল্প উদ্যোক্তা হয়ে যেমন ২০/২৫ হাজার পরিবারের কর্মসংস্থান সৃষ্টি করেছেন তেমনি সাধারণ মানুষের সেবায় তিনি সবসময় কাজ করে যাচ্ছেন। করোনা মহামারি শুরুর সাথে সাথে রূপসা, তেরখাদা ও দিঘলিয়ার প্রতিটি ইউনিয়নে সম্পূর্ণ ব্যক্তিগত অর্থায়নে ত্রাণ কার্যক্রম চালুর কথা উল্লেখ করে তিনি বলেন, করোনার কারণে যারা কাজ হারিয়েছেন তাদের পাশে থেকে সব ধরণের সহযোগীতা করে যাচ্ছে ‘সালাম মূর্শেদী সেবা সংঘ’ নামে তার নিজের ঘরা প্রতিষ্ঠান।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, করোনা চিকিৎসায় এ মেশিন দু’টি অত্যান্ত কার্যকর। এ ধরণের মেশিনের অভাবে অনেক রোগীরই মৃত্যু হচ্ছে। ব্যক্তিগত অর্থায়নে উন্নত প্রযুক্তির ২টি হাইফ্লো নেজেল ক্যানুলা মেশিন খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালকে প্রদান করায় তিনি সংসদ-সদস্য আব্দুস সালাম মূর্শেদীর প্রতি খুলনাবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন।