এপ্রিলে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল

বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, সব ঠিক থাকলে টাইগারদের স্থগিত হওয়া শ্রীলঙ্কা সফর এপ্রিলেই হবে।

সফরে আপাতত টেস্ট সিরিজ হওয়ার কথা থাকলেও সঙ্গে টি টোয়েন্টি বা ওয়ানডে জুড়ে দেয়া যায় কি না সে বিষয়ে আলোচনা করছে দুই বোর্ড।

বাংলাদেশের শ্রীলঙ্কা সফর নিয়ে কত লঙ্কা কান্ড। হই হই করে করোনাকালে হলো না দুবার। জুলাই মাসে সিরিজটা হওয়ার কথা থাকলেও করোনার কারণে স্থগিত করা হয়।

এরপর আবার ২৪শে অক্টোবর থেকে সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও কোয়ারেন্টিন আর সফর নিয়ে নানান কড়া শর্ত দিয়েছিল এসএলসি। সেগুলো মেনে সফর করতে রাজি ছিল না বিসিবি।

দুই বোর্ডের তখনকার অবস্থায় মনে হয়েছিল পারস্পরিক সম্পর্কের সুতোয়ই বুঝি পড়েছে টান। অবশেষে গলেছে বরফ। লঙ্কান বোর্ড নিজেরাই করেছে আবার নিমন্ত্রণ।

সিইও নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘লঙ্কান বোর্ড নিজেরাই করেছে আবার নিমন্ত্রণ করেছে। সেসময় একটা আলোচনা হয়েছিল তবে সিরিজ হয়নি। এপ্রিলেকে টার্গেট করে আবার করা হচ্ছে এসময় এবেলেবল স্লট আছে আমাদের এবং শ্রীলঙ্কার জন্য।’

৩য় দফায় চলছে দু বোর্ডের কথা চালাচালি। টেস্ট সিরিজ হচ্ছে। সামনের দু বছরের দুই টি টোয়েন্টি বিশ্বকাপ। তাই সাথে জুড়ে যেতে পারে দু-তিনটা ২০ ওভারের ম্যাচও। আবার বারবার বাতিল হওয়া সফরটা সুদে আসলে পুষিয়ে দিতে পূর্ণাঙ্গ রুপও করতে পারে ধারণ।

সিইও নিজামউদ্দিন চৌধুরী আরো বলেন, আমাদের টেস্ট চ্যাম্পিয়নশিপের যে কমিটমেন্ট আছে সে অনুযায়ী আমরা শ্রীলঙ্কার সাথে টেস্ট মেস খেলব। এবং এর সাথে যদি অন্য কোনকিছু এ্যাড হয় সেটা আমাদের এফটিপিতে যদি ওই অপসন পাওয়া যায় তাহলে সেভাবে আমরা কাজ করে নেব।