এনজিও নয়, সমবায় দ্বারাই মানুষের উন্নয়ন সম্ভব প্রতিমন্ত্রী

জাহাঙ্গীর আলম (মুকুল), ডুমুরিয়া খুলনা প্রতিনিধি: খুলনার ডুমুরিয়ায় সমবায়ীদের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়’র প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন এদেশের শোষিত, নির্যাতিত মানুষের পক্ষে কথা বলতে তথা বঞ্চিত,

নিম্ন আয়ের জনগোষ্ঠীকে একত্রিত করে সমবায়ীর মাধ্যমে উন্নত করতে হবে।এনজিও দ্বারা মানুষের উন্নয়ন সম্ভব নয়। সমবায়ীর মাঝেই মানূষ যে উন্নত ও স্বাবলম্বী হতে পারে তারই দৃষ্টান্ত ও দৃষ্টিনন্দন ডুমুরিয়ার এ আমভিটা এলাকা।

দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল ওয়াদুদ’র সভাপতিত্বে জনতা পিকনিক কর্ণার মাঠে আয়োজিত সভায় বিশেষ অতিথি ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ রেজাউল আহসান,সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মোঃ আমিনুল ইসলাম ও বিভাগীয় যুগ্ম নিবন্ধক মোঃ মিজানুর রহমান।

অধ্যক্ষ এসএম ফিরোজ আহমদ’র সঞ্চালনায় সভায় বক্তব্যদেন জেলা সমবায় কর্মকর্তা জয়ন্তী অধিকারী,মোঃ তরিকুল ইসলাম,উপজেলা সমবায় কর্মকর্তা এফএম সেলিম আখতার,এসএম গোলাম কুদ্দুস,মোঃ আজিজুর রহমান, সফল নারী উদ্যোক্তা চন্দ্রিমা মন্ডল,দীপঙ্কর মন্ডল প্রমূখ।

সমাবেশে জনতা,হাজিডাঙ্গা,বৈঠাহারা,আমিভটা মৎস্য ও কৃষি খামার সমবায় সমিতি লিমিটেড সহ ১০টি স্টল বসানো হয়। সভা শেষে প্রধান অতিথি জনতা মৎস্য খামারে মৎস্য পোনা অবমুক্ত করেন।