এতিম কোরআনের হাফেজ ও প্রবাসীদের পাশে ডব্লিউ ডব্লিউ গ্লোবাল মালয়েশিয়া

 আশরাফুল মামুন, মালয়েশিয়া প্রতিনিধি: মালয়েশিয়ায় চলছে একটানা ৪র্থ দফা মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) লকডাউন। সবকিছুই বন্ধ অবস্থায় এক মাসের ও বেশি সময় ধরে গৃহবন্দী হয়ে আছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং জরুরি সেবায় নিয়োজিত কর্মী ছাড়া দেশটির স্থানীয় জনগন, প্রবাসী সহ সর্বস্তরের মানুষ। এ পরিস্থিতিতে খাদ্য সংকটে পড়েছেন অনেকেই।

সামর্থ্য অনুযায়ী তাদের পাশে দড়াতে এগিয়ে এসেছেন অলাভজনক ও অরাজনৈতিক সংগঠন ওয়ার্কার ওয়েল ফেয়ার অর্গানাইজার WWO GLOBAL MALAYSIA, এই সংগঠনটির প্রায় ৩ হাজারেরও বেশি সদস্য রয়েছে বলে জানিয়েছেন এক্সিকিউটিভ ডাইরেক্টর ও সিইও মোঃ কবির হোসাইনী। এরই ধারাবাহিকতায় গতকাল ২৭ এপ্রিল সোমবার কুয়ালালামপুরে অসহায় প্রবাসীদের পাশাপাশি Madrasha Baitul Ehsan Alkhairi তে কোরআনের হাফেজ শিক্ষার্থীদের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেন এবং এসময় অন্য আরেকটি নুরানি মাদ্রাসায় খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে।

খাদ্য সামগ্রী বিতরণ কালে ভলান্টিয়ার ইনচার্জ মোঃ রমজান মিয়া বলেন, আমরা সব সময় প্রবাসীদের কল্যানে কাজ করছি পাশাপাশি আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী তাদের সহযোগিতা করছি। WWO Global Malaysia এর এক্সিকিউটিভ ডাইরেক্টর ও সিইও মোহাম্মদ কবির হোসাইনী বলেন, মালয়েশিয়া তে আমাদের বাংলাদেশের প্রবাসীকল্যাণ মন্ত্রনালয় কর্তৃক এই সংগঠনের ৩ হাজারেরও বেশি সদস্য রয়েছে যাদের আমরা নিয়মিত খোঁজ খবর নিচ্ছি এবং তাদের সুবিধা অসুবিধায় মানবিক সহযোগিতায় পাশে দাড়াচ্ছি।তিনি আরো বলেন, আমাদের সংগঠন টি সম্পূর্ণ অলাভজনক,অরাজনৈতিক ভাবে অনুদান নির্ভর হিসাবে পরিচালিত হয়ে আসছে, আর্ত মানবতার সহযোগিতায় আমরা যেন বাংলাদেশের সুনাম অক্ষুন্ন রেখে মালয়েশিয়ায় দৃষ্টান্ত স্থাপন করতে পারি সেই লক্ষে সকলের দোয়া ও সহযোগিতা কাম্য।