এডঃ হান্নান কাজী নিজেই অসহায়দের বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর সদর উপজেলার ৭নং তরপুরচন্ডী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ সহিদ কাজী বড় ছেলে এডভোকেট আঃ হান্নান কাজী নিজ তহবিল থেকে অদ্য ১৮এপ্রিল শনিবার ইউনিয়নের জনগনকে হাদিয়া হিসেবে চাল, ডাল, ময়দা, আলু, পেঁয়াজ, তৈল ইত্যাদি প্রদান করেন।

জানা যায় তিনি হাদিয়ার এই খাদ্য দ্রব্য সামাজিক দূরত্ব বজায় রেখে নিজে অটো চালিয়ে, কাঁধে ও মাথায় বহন করে বেশ কদিন ধরে ক্রয় এবং সংরক্ষণ করেছেন। এরপর নিজেই সব প্যাকেটজাত করেন। তিনি তা বিতরণ শুরু করেন। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তিনি নিজেই অটো রিক্সা চালিয়ে অভুক্ত পরিবারের ঘরে পৌঁছে দেন এ খাদ্য দ্রব্য। জানা যায় তাঁর বাবার আদর্শ ও সহযোগিতার কথা তরপুরচন্ডী ইউনিয়নের প্রতিটি ঘরে ঘরে শোনা যায়। তাঁর বাবা বর্তমানে জনপ্রতিনিধি না থাকার পরেও এখনো মানুষের সেবক হিসেবে কাজ করে যাচ্ছেন। তাই বাবার আদর্শে অনুপ্রাণিত হয়ে তিনি সবসময় ইউনিয়নবাসীর পাশে রয়েছেন এবং থাকবেন।

দেশের বর্তমান দূর্যোগকালীন সময়ে পুরো তরপুরচন্ডী ইউনিয়নবাসীর জন্য তাঁর সহযোগিতা অব্যাহত থাকবে বলেও জানা যায়। , এড. আঃ হান্নান কাজী আইন পেশার পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজে নিজেকে জড়িয়ে রাখছেন। তিনি দ্বীন ও সমাজের মানুষের কথা চিন্তা করে প্রতিষ্ঠা করেছেন- এতিমখানা, মাদ্রাসা ও স্কুল। এছাড়াও তিনি বেশ কয়েকটি আরবি ও বাংলা মাধ্যমের শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতির দায়িত্বে থেকে সেবক হিসেবে কাজ করছেন। শিক্ষকতা করেছেন ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয় (সাবেক প্রধান শিক্ষক) ও চাঁদপুর টিচার্স ট্রেনিং কলেজে (প্রভাষক)। বর্তমানে তিনি চাঁদপুর জেলা বারের আওয়ামী আইনজীবী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক, চাঁদপুর মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদক একুশে ক্লাব। আজীবন সদস্য- চাঁদপুর সাহিত্য একাডেমি, চাঁদপুর ক্লাব ও চাঁদপুর ডায়াবেটিকস হাসপাতাল। স্বেচ্ছাসেবী সংগঠন চাঁদমুখের উপদেষ্টাসহ বিভিন্নভাবে মানবসেবা ও দেশের কল্যাণে তিনি কাজ করে যাচ্ছেন।