এক করোনা রোগীরতেই বান্দরবান হাসপাতালের ১৭ জন হোম কোয়ারেন্টিনে

রানা মারমা, বান্দরবান প্রতিনিধি: বান্দরবানের থানচির বড় মদকের সনাক্ত হওয়া এক করোনা রোগীর সংস্পর্শে আসার বান্দরবান সদর হাসপাতালের চিকিৎসক ও নার্সসহ ১৭ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

আজ বুধবার বিকেলে এই তথ্য জানান জেলা সিভিল সার্জন ডা: অংসুইপ্রু । তিনি জানান,থানচির বড় মদক থেকে আসা ওই রোগীর বিভিন্ন উপসর্গ নিয়ে কিছু দিন আগে থানচি উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্স ভর্তি হয়।পরে দায়িত্বরত চিকিৎসকরা ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায় ,পরীক্ষার রিপোর্ট না আসার আগেই সে ভালো হয়ে গেছে বলে স্বাস্হ্য কমপ্লেক্সর ডাক্তারদের বন্ড সাইন দিয়ে তার নিজ বাড়িতে ফিরে যায় বলে জানা যায়। কিন্তু পরে সে তথ্য গোপন করে বান্দরবানে সদর হাসপাতালে চলে আসে এবং সদর হাসপাতালের সাধারণ ওয়ার্ড ভর্তি হয় ।

চট্টগ্রাম থেকে ওই রোগীর করোনার পজেটিভ রিপোর্ট পাওয়ার পর আমরা তার খবর নিতে থাকি । পরে জানতে পারি,সে বান্দরবান সদর হাসপাতালের পুরুষ ওয়ার্ড ভর্তি আছে ।সাধারণ ওয়ার্ডে থাকার সময় ওই রোগীর সংস্পর্শে আসে ৭ জন চিকিৎসক ও ১০জন নার্স ।

তাই তাদের সবাইকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে । সিভিল সার্জন ডা: অংসুইপ্রু আরো জানান ,পুরো হাসপাতাল লকডাউন করা হয়নি, শুধু পুরুষ ওয়ার্ড লকডাউ করা হয়েছে । মহিলা ওয়ার্ডের সেবাসহ সব ধরনের সেবা চালু থাকবে বলে জানান তিনি।