একনেকে নয়টি প্রকল্প অনুমোদন

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে নয়টি প্রকল্প অনুমোদন পেয়েছে। এবং বিদ্যুৎ সাশ্রয়ের জন্য এমপি হোস্টেলেও প্রিপেইড মিটার বসানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠক শেষে ব্রিফিংয়ে একথা জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

একনেক সভায় অনুমোদিত নয়টি প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ৩ হাজার ২২৬ কোটি ৭৫ লাখ টাকা। সব প্রকল্পই সরকারি অর্থায়নে বাস্তবায়িত হবে।

বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের লেভেল ক্রসিং গেটসমূহের পুনর্বাসন ও মান উন্নয়ন (২য় সংশোধিত)’ প্রকল্পে ১০৫ কোটি ও ‘বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের লেভেল ক্রসিং গেটসমূহের পুনর্বাসন ও মান উন্নয়ন (১ম সংশোধিত)’ প্রকল্পটিতে ৯২ কোটি টাকা ব্যয়ের অনুমোদন দেওয়া হয়েছে। প্রকল্পের আওতায় আউটসোর্সিংয়ে গেটকিপার নিয়োগ দেওয়া হয়েছে।

পরিকল্পনামন্ত্রী বলেন, অস্থায়ীভাবে নিয়োগপ্রাপ্ত গেটকিপারদের রাজস্বের আওতায় আনতে বলেছেন প্রধানমন্ত্রী। গেটকিপারদের স্থায়ী করলে তারা কাজটি আরও মনোযোগ দিয়ে করবেন। গেটকিপারে দায়িত্বপালন অনেক স্পর্শকাতর একটি কাজ।