একটি ভেন্যুতেই হবে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট ২০২০ এর একমাত্র ভেন্যু ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মো. সালাহউদ্দিন।

রোববার দুপুরে বাফুফে ভবনে টুর্নামেন্টের স্বত্বাধিকারী প্রতিষ্ঠান কে-স্পোর্টসের সঙ্গে চুক্তি সই অনুষ্ঠানে এই তথ্য জানানো হয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর কাউন্ড ডাউন শুরু হবে আগামী ১০ জানুয়ারি। এর পাঁচদিন পর ১৫ তারিখ থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপের ষষ্ট আসর। চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত। সূত্র জানিয়েছে, বাংলাদেশসহ ছয় দেশ নিয়ে আয়োজন করা হচ্ছে টুর্নামেন্টন্টি।

সবশেষ ২০১৮ সালের আসরে রাজধানী ঢাকা, সিলেট ও কক্সবাজারে বসেছিল আন্তর্জাতিক এই আসর।

কাজী সালাহউদ্দিন বলেন, এবারের আয়োজনটি বিশেষ। জাতীর পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে বসছে এই আসর। তাই ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামেই গড়াবে সবগুলো ম্যাচ। ফুটবল ফেডারেশনের পক্ষে সিনিয়র সহ-সভাপতি ও টুর্নামেন্ট আয়োজক কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী ও কে স্পোর্টসের হয়ে চুক্তিতে সই করেন প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহাদ এমএ করিম।

কে স্পোর্টসের এই কর্তা বলেন, আগামী ৪ জানুয়ারি ড্র আয়োজন করা হবে।উদ্ধোধনী অনুষ্ঠান নিয়ে আমরা এখনও আলোচনা করিনি। তবে ফাইনালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানানো হয়েছে। বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতারসহ বেশ কয়েকটি টেলিভিশন ও নিউজ পোর্টালের মাধ্যমে খেলাগুলো সম্প্রচার করা হবে বলে জানানো হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন বাফুফের সহ-সভাপতি মহি উদ্দিন, কে স্পোর্টসের পরিচালক আশফাক আহমেদ, নির্বাহী পরিচালক মুনতাসির ভূঁইয়া, ফিফা কাউন্সিল মেম্বার ও বাফুফের সদস্য মাহফুজা আক্তার কিরণ ও সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।