একজন মানবিক চেয়ারম্যান আবুল কালাম আজাদ

জাহাঙ্গীর আলম,নেত্রকোণা প্রতিনিধিঃ করোনা মহামারিতে সারাদেশে সরকারি-বেসরকারি ত্রাণ বিতরণ নিয়ে যখন নানা অভিযোগ জনপ্রতিনিধিদের বিরুদ্ধে। তখন অসহায়-দুস্থদের সরকারি ত্রাণ সহায়তা পৌঁছে দেয়ার পাশাপাশি নিজ উদ্যোগে অসহায়দের পাশে দাঁড়িয়েছেন নেত্রকোণা জেলার খালিয়াজুরি উপজেলার ২নং চাকুয়া ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

করোনা মহামারির শুরু থেকে এখন পর্যন্ত কয়েক ধাপে প্রায় চাকুয়া ইউনিয়নে অসহায়-দুস্থ পরিবারের বাড়িতে পৌঁছে দিয়েছেন সরকারী ও ব্যাক্তিগত ত্রাণ সামগ্রী।

এদিকে গেল কয়েক দফায় বন্যায় মানুষ যখন ঘর বন্দি অবস্থায় জীবন যাপন করছে তখন দলীয় ও ইউপি সদস্যদের সাথে নিয়ে নৌকা করে বাড়িতে বাড়িতে গিয়ে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

চাকুয়া ইউনিয়নের হতদরিদ্র পরিবার গুলো জানান, সরকারি সব ত্রাণ সহায়তা স্বচ্ছতার সঙ্গে তারা বুঝে পেয়েছেন। এছাড়াও, যারা সরকারি ত্রাণ সহায়তা পাননি, তাদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন আমাদের চেয়ারম্যান ও তার সংগঠনের সদস্যরা। দেশের সব জনপ্রতিনিধি এমন মানবিক হলে যেকোনো দুর্যোগ মোকাবিলা করা সম্ভব।

খালিয়াজুরি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ২ং চাকুয়া ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মদন মোহনগঞ্জ খালিয়াজুরি আসনের এমপি জনাবা রেবেকা মমিন এর দিক নির্দেশনায় করোনা মহামারির শুরু থেকে নিজ উদ্যোগে দলীয় নেতা কর্মীদের সাথে নিয়ে অসহায়-দুস্থ ও হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছি। অতীতে আমরা বিভিন্ন সময়ে তৃণমূল অসহায় মানুষদের পাশে থেকেছি। সরকারি সহায়তা মানুষের দ্বারে দ্বারে পৌঁছে দেয়ার পাশাপাশি মানবিক সব কার্যক্রম চলমান রয়েছে। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে।

জাহাঙ্গীর আলম
নেত্রকোণা প্রতিনিধি
তারিখ ১১/০৯/২০২০
০১৭১৭-৯৮৪৯৫৪