উল্লাপাড়ায় ব্রাকের উদ্দোগ্যে সিরাজগঞ্জ-২ অঞ্চলের করোনা প্রতিরোধে বিভিন্ন সচেতনতা মুলক কর্মসূচী চলমান

মোঃ আলমগীর হোসেন আলম, উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ব্র্যাক বিশ্বের এক নম্বর জনহিতকর প্রতিষ্ঠান সেটা তারা আবার প্রমাণ করলো করোনা প্রতিরোধে বিভিন্ন চলমান কর্মসূচী পালনের মাধ্যমে ।মানুষ মানুষের জন্য সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবেলায় ব্র্যাক অনন্য দৃষ্টান্ত হিসাবে প্রতিদিন তাদের কর্মসূচির অংশ হিসেবে সাবান পানি দিয়ে হাত ধোয়া,দূরত্ব বজায় রাখা,ঘরের ভিতর থাকা সহ বিভিন্ন আইসুলেশন মূলক ব্যবস্থা পালনের জন্য জনসচেতনতা গড়ে তুলছেন।

সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠান ব্র্যাক এই মরণঘাতি করোনার হাত থেকে রক্ষার জন্য এগিয়ে এসেছেন।বর্তমান বিশ্ব আকস্মিক করোনা ভাইরাসের কারণে ক্রান্তিলগ্নে এসে দাড়িয়েছে। এই মরণব্যাধি থেকে রক্ষা পাওয়া বা সংক্রামিত না হওয়ার জন্য প্রত্যেককে অবশ্যই সতর্ক থাকা প্রয়োজন। মরণব্যাধি করোনা ভাইরাস সংক্রান্ত বিষয়ে বাংলাদেশ সরকারের পাশাপাশি ব্র্যাকও কাজ করে যাচ্ছে।

সেজন্য নর্থ ওয়েষ্ট ডিভিশনের ডিভিশনাল ম্যানেজার কে এ রহমান এবং সিরাজগঞ্জ-২ অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক সত্যেন কুমার শর্মা এর নির্দেশনায় করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতার অংশ হিসেবে সাবান ও পানি দিয়ে হাত ধোয়ার জন্য ২০টি পানির ট্যাপ ও বেসিন উল্লাপাড়া বাজার,উল্লাপাড়া স্টেশন বাজার, সমেশপুর বাজার, কড্ডার মোড়, শাহজাদপুর, বেলকুচি, মোহনপুর সহ বিভিন্ন স্থানে প্রদান করেন। উক্ত কার্যক্রমে উপস্থিত ছিলেন মোঃ হাফিজুর রহমান এলাকা ব্যবস্থাপক (দাবি), মোঃ হুমায়ুন কবির এলাকা ব্যবস্থাপক (প্রগতি), মোঃ মকলেছুর রহমান, শাখা ব্যবস্থাপক (দাবি), নওশাদ আলী, জাহাঙ্গীর আলম, মোহাম্মদ আলাউদ্দিন সেলিম উপজেলা হিসাব ব্যবস্থাপক সহ ব্র্যাকের কর্মীগণ।

এছাড়া সচেতনতামূলক লিফলেট বিতরণ, মাইকিং, মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ প্রতিদিন ৪০ থেকে ৫০ জন, বিভিন্ন দর্শনীয় স্থানে সচেতনতামূলক স্টিকার লাগিয়ে ব্র্যাকের কর্মীগণ প্রতিদিন এলাকার সাধারণ মানুষের সচেতন করে যাচ্ছে। করোনায় আতঙ্কিত হওয়ার কিছু নেই সচেতন হোন। মানুষের পাশে ব্র্যাক।