উলিপুর মুকুল হত্যার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

মজাহারুল ইসলাম মিলন, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামর উলিপুর তুচ্ছ ঘটনাকে কেদ্র কর মুকুল মিয়া নামের এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার প্রতিবাদ অবিলম্বে খুনিদর গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষাভ করছে এলাকাবাসী।

বুধবার বেলা সাড় এগারটার দিকে পরে শহরের বিভিন্ন সড়কে বিক্ষাভ শেষে বড় মসজিদ মোড়ে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে ধরনীবাড়ি ইউনিয়নর নানা পেশা-শ্রেণির প্রায় ২ শতাধিক নারী-পুরুষ অংশগ্রহন করেন। এসময় ব্যানাার, প্লাকার্ড হাতে নিয়ে বিভিন স্লোগান দেন বিক্ষুব্ধ জনতা।

মানববন্ধনে বক্তারা অবিলম্ব জড়িতদের গ্রেপ্তার ও ফাঁসির দাবি করেন।

জানা গছ, গত শনিবার বিকলে উপজলার ধরনীবাড়ি ইউনিয়নর দক্ষিণ মধুপুর গ্রামের আনছার আলীর পুত্র মুকুল মিয়ার (৪২) সাথে প্রতিবেশি ধামশ্রেনী ইউনিয়নর যাদুপোদ্দার গ্রামের সাহাব উদ্দিনর পুত্র মিশন মিয়ার (২৮) ক্রিকেট খেলার বল নিয় বাকবিতন্ডা হয়। এরই জের ধরে রবিবার বিকল উলিপুর বাজার থেকে মুকুল মিয়া বাড়ি ফেরার পথে সাহাব উদ্দিনের বাড়ির সামন পোঁছিলে তার পক্ষের লোকজন দলবদ্ধ হয়ে মুকুল মিয়ার উপর হামলা চালায়। খবর পেয়ে মুকুল মিয়ার স্ত্রী ও পরিবারর লোকজন তাকে উদ্ধারর জন্য এগিয়ে আসলে তাদরকেও এলাপাতারী মারপিট করে গুরুত্বর আহত করা হয়। পর স্থানীয় লোকজন আহতদের মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে উপজলা স্বাস্য কমপ্লক্সে ভর্তি করায়। ওই দিন রাত দুইটার দিক চিকিৎসাধীন অবস্থায় মুকুল মিয়া মারা যান। এ ঘটনায় সোমবার দুপুরে নিহতর স্ত্রী বিউটি বেগম বাদি হয় নামীয় ১৬ জন ও অজ্ঞাতনামা ১০-১১ জনর বিরুদ্ধ থানায় মামলা দায়র করন।