উলিপুরে সোলার হোম সিস্টেম বিতরণ ও সড়ক বাতি স্থাপন কাজের উদ্বোধন

মজাহারুল ইসলাম মিলন, কুড়িগ্রাম প্রতিনিধি:  আলোকিত উলিপুর গড়ার লক্ষে কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এম এ মতিন ধারাবাহিক ভাবে কাজ করে যাচ্ছেন। এরই অংশ হিসাবে সোমবার (২৯ জুন) সোলার হোম সিস্টেম বিতরণ ও সড়ক বাতি স্থাপন কাজের উদ্বোধন করেন অধ্যাপক এম এ মতিন এমপি।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সিরাজুদৌল্লা, সোলার স্থাপনের দায়িত্বপ্রাপ্ত কোম্পানির প্রতিনিধি রিস্ডা বাংলাদেশের এরিয়া ম্যানেজার আব্দুর রহমান, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক নিমাই সিংহ, যুব ও ক্রীড়া সম্পাদক সোহরাব আলী মোল্লা ,ত্রাণ সম্পাদক মঞ্জুরুল সরদার বাবু ,বন ও পরিবেশ সম্পাদক আব্দুল আলিমসহ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক এম এ মতিন এমপি বলেন, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবায়ন এবং উলিপুর উপজেলার বিভিন্ন চরাঞ্চল, হাটবাজার, রাস্তাঘাট, মসজিদ-মন্দির, কবরস্থান, শ্মশানসহ সকল জায়গা আলোকিত করার ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসাবে তার উদ্বোধন করা হলো।

জানা গেছে, টি,আর ও কাবিটা (নগদ অর্থ) দিয়ে গৃহিত প্রকল্পের মাধ্যমে উলিপুর উপজেলায় প্রথম পর্যায়ে ৭শ ৫২টি সোলার হোম সিসেস্ট বিতরন ও ৯৬টি সড়ক বাতি স্থাপন করা হবে।