উলিপুরে শিক্ষার্থীর ফাঁসিতে ঝুলে আত্মহত্যা

 মজাহারুল ইসলাম মিলন, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের উলিপুরে দশম শ্রেণির এক শিক্ষার্থী ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছেন। ঘটনাটি ঘটেছে, শুক্রবার (১২ জুন) সন্ধ্যায় ইসলামপুর গ্রামে। নিহতের স্বজন ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার বেগমগঞ্জ ইউনিয়নের ব্রহ্মপুত্র নদবেষ্টিত ইসলামপুর গ্রামের মুক্তিযোদ্ধা জাবেদ মন্ডলের কন্যা নয়ারহাট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনির শিক্ষার্থী আঞ্জু খাতুন (১৫) শুক্রবার সন্ধ্যায় বাড়িতে কেউ না থাকার সুযোগে নিজ শয়ন ঘরে ঢুকে দরজা বন্ধ করে দেন।
পরে পরিবারের লোকজন বাড়িতে এসে তাকে খুঁজে না পেয়ে শয়ন ঘরের দড়জা বন্ধ দেখতে পান। পরে দড়জা ভেঙ্গে ভিতরে প্রবেশ করলে আঞ্জু খাতুনকে ঘরের আড়ার (ধরনা) সঙ্গে রশিতে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। এ সময় তার মা জোলেখা বেগম ও পরিবারের লোকজনের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে ঘটনা দেখে ওই এলাকার পুলিশ তদন্ত কেন্দ্রে খবর দেন।
পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করেন। স্বজনরা জানায়, নিহত আঞ্জু খাতুন ৯ ভাই বোনের মধ্যে ৮তম ছিলেন। এ ব্যাপারে নামাজের চর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (এস আই) তাজরুল ইসলাম সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সংবাদ পাওয়ায় পর রাতে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় ইউডি মামলা দায়ের করা হয়েছে।