উলিপুরে তিস্তা নদীর ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করলেন পাউবোর উত্তরাঞ্চলের প্রধান প্রকৌশলী

মজাহারুল ইসলাম মিলন, কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুরে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উত্তরাঞ্চলের প্রধান প্রকৌশলী জ্যোতি প্রসাদ ঘোষ তিস্তা নদীর ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেছেন। মঙ্গলবার (১৪ জুলাই) ভাঙ্গন কবলিত কয়েকটি এলাকা তিনি পরিদর্শন করেন। এ সময় তিনি উপজেলার বজরা ইউনিয়নের চর বজরা পূর্বপাড়া ও গুনাইগাছ ইউনিয়নের নাগড়াকুড়া টি-বাঁধসহ কয়েকটি এলাকায় যান।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের রংপুর পওর সার্কেল-১ এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুর শহীদ, কুড়িগ্রাম পাউবো’র নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী নজরুল ইসলাম প্রমূখ। এ সময় জ্যোতি প্রসাদ ঘোষ বলেন, এ সব এলাকায় তিস্তা নদীর ভাঙন রোধে ইতিমধ্যেই কিছু পদক্ষেপ নেয়া হয়েছে। জরুরী প্রয়োজনে আরও ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গত কয়েকদিনের ব্যবধানে তিস্তা নদীর অব্যাহত ভাঙনের ফলে নদীর তীরবর্তি উপজেলার বজরা, গুনাইগাছ, থেতরাই ও দলদলিয়া ইউনিয়নের প্রায় তিন শতাধিক বাড়ি-ঘর ও ফসলি জমি নদী গর্ভে বিলীন হয়ে গেছে। এছাড়াও বজরা ইউনিয়নের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও থেতরাই ইউনিয়নে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ইতিমধ্যেই নদী গর্ভে বিলীন হয়েছে।