উলিপুরে গাছ থেকে পড়ে বাক-প্রতিবন্ধী যুবকের মৃত্যু

 মজাহারুল ইসলাম মিলন, কুড়িগ্রাম প্রতিনিধি:  কুড়িগ্রামের উলিপুরে আম গাছ থেকে পড়ে এক বাক-প্রতিবন্ধী যুবকের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে, শুক্রবার (১২ জুন) দিগর মালতিবাড়ি রুপার খামার গ্রামে। জানা গেছে, উপজেলার ধরনীবাড়ি ইউনিয়নের দিগর মালতিবাড়ি রুপার খামার গ্রামের আব্দুল মালেক লাভলুর পুত্র বাক-প্রতিবন্ধী মাসুদ মিয়া (১৯) শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে তার বাড়ির আম গাছে আম পাড়ার জন্য উঠে।
এ সময় হঠাৎ করেই সে গাছ থেকে পড়ে গিয়ে গুরুত্বর আহত হয়। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে কুড়িগ্রাম সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে তার অবস্থা আশংঙ্খাজনক হওয়ায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। পরে রংপুর নিয়ে যাওয়ার পথে মাসুদ মিয়ার অবস্থা সংকটাপন্ন হলে রাত আটটার দিকে তাকে কাউনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। নিহতের চাচাত ভাই রেজাউল করিম জানান, শুক্রবার বৃষ্টি হওয়ায় আম গাছ পিচ্ছিল ছিল।
ওই দিন সন্ধ্যা ৬টার দিকে গাছে থাকা পাঁকা আম পাড়ার জন্য মাসুদ গাছে উঠে। এ সময় অসাবধনতার কারনে গাছ থেকে পড়ে গিয়ে গুরুত্বর আহত হন। ধরনীবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম ফুলু ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। উলিপুর থানার অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন জানান, গাছ থেকে পড়ে যুবকের মৃত্যুর খবর পাওয়ায় ঘটনাস্থল পরিদর্শন করা হয়। এ ব্যাপারে থানায় জিডি করা হয়েছে।