উত্তরায় অভিনব কায়দায় মাদক পরিবহনকালে গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর উত্তরায় অভিনয় কায়দায় মাদক পরিবহণকালে ২ জন আন্তঃজেলা মাদক ব্যবসায়ী চক্রের ২ সদস্যকে আটক করেছে র‍্যাব-১।
গ্রেফতারকৃতরা হলেন মোহাম্মদ আলী (৩০) ও রুবেল (৩০)।

সোমবার সকাল সাড়ে ১১ টায় উত্তরা হাউজবিল্ডিং ৬নং সেক্টরের ঢাকা-ময়মনসিংহ রোডের পূর্ব পাশে অগ্রনী ব্যাংক এর সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।

এসময় গ্রেফতারকৃতদের কাছ থেকে ৮৬২ বোতল ফেন্সিডিলসহ মাদক পরিবহনে ব্যবহৃত ট্রাক জব্দ করা হয়েছে।

র‍্যাব সদরদপ্তরের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, মাদক ব্যবসায়ী চক্রের ফেনসিডিলের একটি বড় চালান রাজশাহী জেলার সীমান্তবর্তী এলাকা হতে ট্রাকযোগে রাজধানী ঢাকার উদ্দেশ্যে আসছে এমন খবরে মাদকদ্রব্যের চালানটির গতিবিধি অনুসরণ করে অভিযান পরিচালনা করে র্যাব। এসময় গ্রেফতারকৃত করা হয় দুজনকে। তাদের কাছ থেকে ৮৬২ বোতল ফেনসিডিল, ১৬০০ টাকা ও তিনটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে জানায় একটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্রের সক্রিয় সদস্য তারা। রাজশাহী জেলার সীমান্তবর্তী এলাকা দিয়ে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে ফেনসিডিল নিয়ে আসে তারা। ধৃত মোহাম্মদ আলী জিজ্ঞাসাবাদে জানায় সে পেশায় একজন ট্রাকচালক। ইতিপূর্বে সে গাজীপুরের একটি রিকশা গ্যারেজে কাজ করতো।দীর্ঘদিন যাবত ট্রাকে পণ্য পরিবহনের আড়ালে বিশেষ কৌশলে মাদকের চালান রাজধানী ঢাকায় নিয়ে আসে সে। সে এরই মধ্যে সাত-আটটি মাদকের চালান নিয়ে এসে ঢাকাসহ আশপাশের জেলা সমূহ সরবরাহ করেছে।চালান প্রতি মাদক ব্যবসায়ীদের কাছ থেকে ৩০ হাজার টাকা করে পেত বলেও র্যাবের জিজ্ঞাসাবাদে স্বীকার করে সে।