ঈদে যে যেখানে আছেন সেখানে থাকার আহ্বান আইজিপির

করোনা মোকাবেলায় সরকারের নির্দেশ বাস্তবায়নের জন্য পুলিশ সর্বোচ্চ চেষ্টা করবে বলে জানিয়েছেন মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ।

মঙ্গলবার (১৯শে মে), রাজারবাগ পুলিশ লাইন্স মিলনায়তনে প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান তিনি। এসময় নির্দেশনা উপেক্ষা করে ঈদে বাড়িতে যাবার চেষ্টা না করার জন্য আহ্বান জানিয়ে আইজিপি বলেন, করোনায় সরকারে দেয়া নির্দেশনা মানতে হবে। নির্দেশ উপেক্ষা করে ঈদে বাড়িতে যাবার চেষ্টা করা যাবে না। ঈদে যে যেখানে আছেন সেখানে থাকবেন। যারা এরই মধ্যে বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছেন পথ থেকে ফিরে আসেন, দরকার হলে সেই ব্যবস্থা পুলিশ করবে।

এছাড়া দ্রুত সময়ের মধ্যে ঈদের নামাজ শেষ করার কথা জানিয়ে বেনজীর আহমেদ বলেন, নিয়ম মেনে বেচা কেনা করতে হবে। আর, দরকার হলে ঈদে একই জায়গায় বার বার জামাত অনুষ্ঠিত হবে। ঈদের দিন আনন্দ ফুর্তির জন্য ঘরের বাইরে বের না হওয়ার জন্যও পুলিশের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।

আইজিপি আরও বলেন, কেউ যাতে গুজব ছড়াতে না পারে সেদিকে আমরা কঠোর নজরদারি করছি। কিছু লোক সোশ্যাল মিডিয়াকে দুষিত করে ফেলেছে। আর, পুলিশে সুরক্ষার কোনো সমস্যা ছিলো না, আমরা জনগণের জান্য ঝুঁকি নিয়ে কাজ করেছি। তাতে আক্রান্তের সখ্যা বেড়েছে, আক্রান্ত হয়েও আমরা পিছপা হইনি।