ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আশুগঞ্জে জশনে জুলুস ও আলোচনা সভা অনুষ্ঠিত

বাবুল শিকদার, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি::পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে প্রতি বছরের মতো এবারও ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে জশনে জুলুসের শুভাযাত্রা বের করে আহলে সুন্নাত ওয়াল জামাত।

শুক্রবার সকাল ১০টায় চর চারতলা ইসলামিয়া আলিম মাদরাসার সামনে থেকে বহু সংখ্যক আশেকে রাসুলের অংশগ্রহণে জুলুসটি বের হয়ে আশুগঞ্জ বাজার,রেলগেইট,ঢাকা-সিলেট মহাসড়ক গোলচত্বর হয়ে পুনরায় মাদরাসার মাঠে এসে শেষ হয়।

জেলা কাজী সমিতির সভাপতি ও চর চারতলা ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ আলহাজ কাজী মহিউদ্দিন মোল্লার সভাপতিত্বে রাহমাতুল্লিল আলামীন (সা.) এর শুভাগমনের তাৎপর্য নিয়ে মাদরাসা ময়দানে অনুষ্ঠিত আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথি ছিলেন আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.হানিফ মুন্সী।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ আনিছুর রহমান,আশুগঞ্জ উপজেলা আওয়ামী যুব লীগের যুগ্ম আহ্বায়ক শেখ মুহাম্মদ দাউদ (অপি),চর চারতলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো.আয়ুব খান,মাওলানা নুরুল ইসলাম আল কাদরী প্রমুখ,মাহফিলে বক্তারা বলেন,‘ফান্সের শার্লি এবদো নামে একটি ম্যাগাজিন নবী করিম (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের তীব্র নিন্দা জানানো হয়।

পাশাপশি ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে নিন্দা প্রস্তাব এবং ফ্রান্সের রাষ্টদূতকে তলব করার দাবি জানান। এসময় বক্তারা বলেন বিশ্বব্যাপী যে হানাহানি চলছে তা থেকে উত্তরণে ও শান্তি প্রতিষ্ঠায় মহানবী (সা.) আদর্শ প্রতিষ্ঠার বিকল্প নেই। চলমান বৈশ্বিক মহামারী করোনাভাইরাস মানুষের কিঞ্চিৎ মানসিক পরিবর্তন হলেও সামগ্রিক চিন্তা-চেতনা,

সামাজিক পর্যায়ে মহানবীর নীতি-আদর্শ থেকে দূরে থাকায় প্রতিনিয়ত বিপর্যয়ের সম্মুখীন হচ্ছে দেশ এবং জাতি। মাওলানা আনিছুর রহমানের সঞ্চালনায় মিলাদ ও দোয়া মাহফিল শেষে দেশ,জাতি ও মুসলিম উম্মাহর সমৃদ্ধি কামনা করে মোনাজাত পরিচালনা করেন অধ্যক্ষ আলহাজ কাজী মহিউদ্দিন মোল্লা।