ঈদের পোশাক কিনে না দেয়ায় তরুনীর আত্মহত্যা

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধিঃ চাঁদপুর সদর উপজেলায় ঈদের পোশাক কিনে না দেয়ায় ও সংসারে অভাবের তারনা সহ্য করতে না পেরে এক তরুনী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।চাঁদপুর সদর উপজেলার আশিকাটি ইউনিয়নের উত্তর আশিকাটি গ্রামে এ আত্মহত্যার ঘটনাটি ঘটেছে।

পবিত্র ঈদুল আযহায় নতুন পোশাক কিনে না দেয়ায় ঈদের দিন দুপুরের পর থেকে বিকেলের যে কোনো সময় উত্তর আশিকাটি গ্রামের গাজী বাড়ির মৃত ইয়াসিন গাজী ও তাসলিমা বেগমের একমাত্র কণ্যা, বাবুরহাট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী ইয়াসমিন আক্তার বর্ষা (১৫)গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। জানাযায়,৬/৭ বছর আগে বর্ষার পিতা ইয়াসিন পৃথিবীর মায়া ত্যাগকরে পরপারে চলে যায়। তার পর থেকে বর্ষাদের পরিবারের সহায়তা করে আসছিল বর্ষার খালারা।চাচারা তেমন একটা খোজ খবর নিতনা বলে তার মা তাছলিমা বেগম পুলিশকে জানায়।

তার মেয়ে বর্ষা ঈদ উপলক্ষে মায়ের কাছে নতুন পোশাক চেয়েছিল। কিনে দিতে না পারায় ও অভাবের সংসারে টানা পোরনের কারণে অভিমান করে বর্ষা ঘরের আড়ার সাথে ফাঁসিতে ঝুলে আত্মহত্যার পথ বেঁচে নিয়েছে।চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন জানান,আশিকাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিল্লাল হোসেন মাস্টার আত্মহত্যার বিষয়টি আমাদের নিশ্চিত করেছেন। ঘটনাস্থলে এস আই তৌফিকুর রহমান কে পাঠানো হয়। সে ঘটনা স্হল থেকে রাত ৯টায় তরুনীর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরন করেছে। এ ব্যাপারে চাঁদপুর মডেল থানায় একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে।